থ্রিজি নিলামের তারিখ পেছালো

BTRC-Bangladesh21বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) দেশে তৃতীয় প্রজন্মের মোবাইল নেটওয়ার্ক (থ্রিজি) লাইসেন্স নিলাম অনুষ্ঠানের সময়সীমা ১ মাস ৫ দিন পিছিয়ে দিয়েছে। আগের সময়সূচী অনুযায়ী ২৪ জুন এই নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নতুন তারিখ অনুযায়ী তা ৩১ জুলাই সম্পন্ন হবে বলে খবর পাওয়া গিয়েছে। গতকাল সোমবার বিটিআরসি কমিশন বৈঠিকে এই সিদ্ধান্ত গৃহীত হয়।

পূর্বে ঘোষিত সময়সূচী অনুযায়ী থ্রিজি লাইসেন্স নিলামে অংশগ্রহণের জন্য আবেদন করার শেষ তারিখ ছিল ১২ মে এবং যাচাই-বাছাই শেষে ২০ মে প্রাথমিকভাবে নিলামে যোগ্য অপারেটরের নাম প্রকাশিত হবে বলেই জানানো হয়েছিল। বিড আর্নেস্ট মানি জমা পাওয়ার সময়সীমা ছিল ৩০ মে। এরপর ৫ জুন নিলামে অংশগ্রহণযোগ্য অপারেটরের চূড়ান্ত তালিকা প্রকাশ করা দিন ধার্য্য ছিল।

এমতাবস্থায় নিলাম তারিখ পিছিয়ে যাওয়ায় উপরোক্ত প্রক্রিয়াগুলোর সময়সূচীতেও রদবদল হবে। তবে এসব আনুষ্ঠানিকতার নতুন তারিখ সম্পর্কে চূড়ান্ত কোন সিদ্ধান্ত এখনও জানা যায়নি।

এদিকে “থ্রিজি” লাইসেন্সের জন্য নিলাম অনুষ্ঠিত হওয়ার আগেই মোবাইল অপারেটরদের বিভিন্ন প্রশ্ন ও দাবির সুরাহা করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন, বিটিআরসি। সংস্থাটি বলছে লাইসেন্সের ওপর ভ্যাট প্রয়োগ সঙ্ক্রান্ত বিষয়টিও এর মধ্যে অন্তর্ভুক্ত থাকবে এবং কোম্পানিগুলোর প্রতি সকল প্রকার সহযোগিতা নিশ্চিত করেই নিলাম আয়োজন করা হবে।

বিটিআরসি চেয়ারম্যান সুনীল কান্তি বোস বলেন, “অপারেটরদের বিভিন্ন সমস্যা সামাধান করে একটি ‘উইন-উইন’ পরিস্থিতি তৈরি করেই থ্রি-জি নিলাম হবে।”

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,889 other subscribers

Comments