ফাঁস হয়েছে মটোরোলার নতুন এন্ড্রয়েড স্মার্টফোন?

motorola x fonইন্টারনেট জায়ান্ট গুগলের মালিকানাধীন মটোরোলা মবিলিটি থেকে নতুন এন্ড্রয়েড স্মার্টফোন আসছে। যদিও এই খবরটি মোটেই নতুন নয়, তবে সম্প্রতি গুগল চেয়ারম্যান এরিক শ্মিটের বক্তব্য থেকে মটোররোলা ফোন সম্বন্ধে বেশ কিছু নতুন তথ্য পাওয়া গেছে। তিনি বলেছিলেন, তাদের হার্ডওয়্যার সেকশন থেকে এমন কিছু হ্যান্ডসেট আসবে যা ভোক্তাদের জন্য “সঠিক” হবে। এসব ডিভাইস বেশ দীর্ঘস্থায়ী এবং ধুলোময়লা-পানি নিরোধী হবে বলেও ইঙ্গিত দেন মিঃ শ্মিট। তবে মূল ফোনের ডিজাইন বা সফটওয়্যার সম্পর্কিত ফিচারের ব্যাপারে কোন মন্তব্য করেননি তিনি।

তাতে কী? “ইভলিকস (@evleaks) ” আছেনা? সেই যে টুইটার একাউন্ট, যেখান থেকে নকিয়া, এইচটিসি সহ আরও অনেক কোম্পানির “ভবিষ্যৎ” ডিভাইসের (এক্স ফোন?) সচিত্র “লিক” পাওয়া যায়… এবারও একই কাজ করেছে ইভলিকস। সম্প্রতি তারা নতুন মটোরোলা মোবাইল ফোনের ছবি ফাঁস করেছে। এতে তিনটি ইমেজে (তিনটি ডিভাইস?) দেখা যায়। তবে ছবি দেখে সবগুলিকেই একই মডেলের সেট বলে মনে হচ্ছে।

স্মার্টফোনটির স্ক্রিনে কিছুটা “কার্ভড” ভাব লক্ষ্য করা যায়। খুব সম্ভবত এটি বাজারে প্রচলিত ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলোর চেয়ে ছোট ডিসপ্লে বিশিষ্ট হবে। সেটটির হেডফোন জ্যাক উপরের দিকে। গুগলের কাছে এই আয়তনই হয়ত “জাস্ট রাইট ফর কনস্যুমারস”;

ইভলিকসের ছবি থেকে বোঝা যায়, ফাঁস হওয়া হ্যান্ডসেটটি স্টক এন্ড্রয়েড ওএস ভার্সন ব্যবহার করছে। ফোনটি যুক্তরাষ্ট্রের এটিএন্ডটি নেটওয়ার্কে চালু আছে।

mot x fonসর্বশেষ ফটোতে ইভলিকস একটি ফোনের ব্যাক কভার প্রকাশ করেছে। এতে ক্যামেরা লেন্স, এলইডি ফ্ল্যাশ এবং আরেকটি ছোট্ট পোর্ট দৃশ্যমান আছে। তবে উভয় ডিভাইস একই কিনা সে সম্পর্কে ইভলিকস নিজেও নিশ্চিত নয়।

মটোরোলার কাছ থেকে কী ধরণের স্মার্টফোন আশা করেন আপনি? গুগলের নতুন কী কী চমক চান এসব ভবিষ্যৎ ডিভাইসে? মন্তব্যের মাধ্যমে আপনার মতামত শেয়ার করার আমন্ত্রণ রইল।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,406 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.