গুগল প্লাস হ্যাং-আউটে যুক্ত হল “রিমোট ডেস্কটপ” সুবিধা

remote desktopসার্চ সেবাদাতা গুগলের সামাজিক যোগাযোগমূলক প্ল্যাটফর্ম গুগল প্লাসের হ্যাং-আউট ফিচারটির কথা নিশ্চয়ই জেনে থাকবেন। এর মাধ্যমে একই সময়ে ৯ জন বন্ধুদের সাথে ভিডিও চ্যাট করা যায়। তবে অতি সম্প্রতি গুগল এতে আরও একটি দরকারী সুবিধা যুক্ত করেছে। আর সেটি হচ্ছে রিমোট ডেস্কটপ ফিচার, যার মাধ্যমে আপনি হ্যাং-আউট চলাকালীন অন্য আরেকজনের কম্পিউটার দূর থেকেই নিয়ন্ত্রণ করতে পারবেন। ফলে আপনার বন্ধুদের মধ্যে কারও পিসিতে কোন সমস্যা দেখা দিলে হ্যাং-আউটে কথা বলার সময় তা সমাধানের সুযোগ পাবেন।

“ক্রোম রিমোট ডেস্কটপ” প্রযুক্তির ওপর ভিত্তি করে তৈরি এই ফিচারটি কাজে লাগাতে চাইলে হ্যাং-আউট চলাকালীন “ভিউ মোর এপস” এ ক্লিক করে “এড এপস > হ্যাংআউট রিমোট ডেস্কটপ” বাছাই করুন এবং নির্দিষ্ট ব্যক্তিকেও সিলেক্ট করে নিন। তখন অপর প্রান্তের ব্যবহারকারীর কাছে নোটিফিকেশন দেখালে তিনি একসেপ্ট করা মাত্রই আপনি তার কম্পিউটারে এক্সেস পাবেন এবং ডেস্কটপে প্রবেশ করে দরকারী কাজ সম্পন্ন করে নিতে পারবেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 6,932 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.