এন্ড্রয়েডের জন্য এলো “সুইচ টু উইন্ডোজ ফোন” এপ!

wp 8 sdjএন্ড্রয়েড ব্যবহারকারীদের উইন্ডোজ ফোন অপারেটিং সিস্টেমে স্থানান্তর করার উদ্দেশ্যে গুগল প্লে স্টোরে নতুন একটি এপ রিলিজ করেছে মাইক্রোসফট। “সুইচ টু উইন্ডোজ ফোন” নামের এই সফটওয়্যার আপনার এন্ড্রয়েড ডিভাইসে ইনস্টল থাকা সকল এপ্লিকেশন স্ক্যান করে মাইক্রোসফটের এপ স্টোরে সেগুলোর কত শতাংশ/ কতগুলি সমকক্ষ উইন্ডোজ ফোন এপ বিদ্যমান তা (সংখ্যা) প্রদর্শন করবে। স্ক্যান ফলাফল পেয়ে আপনি যদি সত্যি সত্যিই উইন্ডোজ ফোনে শিফট করতে চান, তাহলে একটি মাইক্রোসফট আইডির মাধ্যমে লিস্টটি সংরক্ষণ করে নিতে পারেন।

এরপর উইন্ডোজ ফোন চালু করে বিশেষ কম্প্যানিয়ন এপের সাহায্যে সেভ করা লিস্ট অনুযায়ী সমকক্ষ এপসমূহ দেখতে পাবেন। সেখান থেকে একে একে সব সফটওয়্যার ইনস্টল করা যাবে।

উইন্ডোজ মোবাইলে সফটওয়্যার স্বল্পতার ভয়ে যারা প্ল্যাটফর্মটিতে আসতে ভয় পাচ্ছেন তাদের জন্য সুইচ টু উইন্ডোজ ফোন একটি দরকারী এপ হতে পারে।

তবে এই স্ক্যানার এপের রিভিউ অনুযায়ী এটি আসলে কতটা কাজের সে সম্পর্কে প্রশ্ন থেকে যায়। ২৫২ জন রেটিংদাতার মধ্যে ২১৩ জনই এপটিকে ১ স্টার রেটিং দিয়েছেন। আর ৫ স্টার রেটিং আছে ২২টি। গড় রেটিং অত্যন্ত করুণ- মাত্র ১.৫।

একজন রিভিউয়ার লিখেছেন, স্ক্যান রেজাল্টে তার ৭৬% এপ ম্যাচিং দেখালেও উইন্ডোজ মোবাইলে বিস্তারিত লিস্ট চেক করে তিনি মাত্র ৫০% এর মত এপ উপলভ্য দেখতে পান।

অবশ্য, পুরোপুরি মিল না থাকলেও বেশিরভাগ ফাংশন পাওয়া যাবে এমন বিকল্প উইন্ডোজ ফোন এপ অনেক ক্ষেত্রেই খুঁজে পাওয়া সম্ভব। আর সময়ের সাথে এই অবস্থার আরও উন্নতি হচ্ছে। দেখা যাক নকিয়ামাইক্রোসফটের মিলিত প্রচেষ্টা উইন্ডোজ ফোন ওএস’কে কতদূর এগিয়ে নিয়ে যেতে পারে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 6,947 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.