আইফোনে ভালো ছবি তুলতে অ্যাপলের এই টিপসগুলো জেনে নিন!

আইফোনের ফটোগ্রাফি কোয়ালিটি সম্পর্কে ক্রেতাদের আগ্রহ তৈরিতে অ্যাপল এর ক্যামেরা নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন বিজ্ঞাপন তৈরি করেছে। ‘শট অন আইফোন’ সিরিজের অনেকগুলো ভিডিও অ্যাপলের ওয়েবসাইটেও দেয়া আছে। কিন্তু এবার আর বিজ্ঞাপন নয়, আইফোন ক্যামেরা ব্যবহারে সর্বোচ্চ অভিজ্ঞতা লাভের জন্য একটি ভিডিও টিউটোরিয়াল সিরিজ তৈরি করেছে অ্যাপল, যা দেখে আপনি আইফোনে আরও ভালো ছবি তুলতে পারবেন, এমনটিই আশা করে এই টেক জায়ান্ট।

আইফোন ক্যামেরার ঐ টিউটোরিয়ালগুলোর প্রত্যেকটি ভিডিওর ব্যাপ্তি ১ মিনিটের মধ্যে, এবং ভিডিওগুলোতে আইফোন ফটোগ্রাফির মৌলিক কিছু কৌশল তুলে ধরা হয়েছে। যেমন প্রোট্রেইট মুড বা প্যানোরামা মুড এর সঠিক ব্যবহার, বিভিন্ন কোণ থেকে কীভাবে ভালো ছবি তোলা যাবে, গোল্ডেন আওয়ারে ছবি তোলার জন্য কী প্রস্তুতি দরকার, অটো ক্যাপচার প্রভৃতি।

অ্যাপল এসব ভিডিওতে কিছু সাধারণ ফটোগ্রাফি টিপসও শেয়ার করেছে, যেমন কম আলোতে কীভাবে ভাল ছবি ক্যাপচার করা যায়, কীভাবে ক্লোজআপ শট নিতে হয় ইত্যাদি।

সবগুলো ভিডিওতেই আইফোন স্বাভাবিকভাবে দেখানো হয়েছে, যার ফলে ফোনে দেখার সময় আপনার মনে হবে যেনো বাস্তবেই ক্যামেরা ট্রিকসগুলো আপনি ব্যবহার করছেন। এই টিউটোরিয়াল সিরিজে মোট ৯টি ভিডিও আছে। প্রতিটির ব্যাপ্তিকাল ১ মিনিটের কম। সুতরাং এগুলো দেখতে আপনার ১০ মিনিট সময়ও ব্যয় করতে হবেনা।

এখানে আইফোনের ঐ ভিডিও টিউটোরিয়াল সিরিজের ইউটিউব প্লেলিস্ট এমবেড করে দেয়া হলো। আপনিও চাইলে সেগুলো দেখে নিতে পারেন।

ভিডিও টিউটোরিয়ালগুলো কেমন হয়েছে তা জানানোর আমন্ত্রণ রইল।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,360 other subscribers

Comments