একাদশ শ্রেণিতে ভর্তির নিয়মাবলী ২০১৭

By -

বাংলাদেশে সকল সরকারি-বেসরকারি কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে একাদশ শ্রেণিতে ভর্তির কার্যক্রম শুরু হয়েছে ৯ মে ২০১৭ মঙ্গলবার। কলেজে এইচএসসি ও মাদরাসায় আলিম শ্রেণিতে ভর্তির জন্য আবেদন গ্রহণ চলবে ২৬ মে পর্যন্ত। একাদশ শ্রেণিতে ভর্তির এই আবেদন করা যাবে অনলাইনে অথবা প্রিপেইড টেলিটক মোবাইলে এসএমএসের মাধ্যমে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,565 other subscribers

যারা এসএসসির ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছে, তাদেরও এই ২৬ মে সময়ের মধ্যেই একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করতে হবে। শুধুমাত্র পুনঃনিরীক্ষণে ফলাফল পরিবর্তিত শিক্ষার্থীদের আবেদন গ্রহণ হবে ৩০/০৫/২০১৭ থেকে ৩১/০৫/২০১৭ পর্যন্ত।

প্রথম পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হবে ৫ জুন ২০১৭। এরপর কলেজ সিলেকশন নিশ্চিতকরণ সহ অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে হবে। সকল কার্যক্রম শেষে আগামী ১ জুলাই ২০১৭ একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে।

২০১৭-১৮ সেশনে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদনের জন্য এই www.xiclassadmission.gov.bd ওয়েবসাইট ভিজিট করুন। সেখানে সকল কলেজের তালিকা ও নির্দেশিকা দেয়া আছে। একাদশ শ্রেণিতে ভর্তি নোটিশ এর অফিসিয়াল পিডিএফ ভার্সন দেখতে এই লিংক ক্লিক করুন।

রক্ষণাবেক্ষণ কাজের জন্য প্রতিদিন বেলা ২টা থেকে ২.৩০ মিনিট এবং রাত ৯টা থেকে ৯.৩০ মিনিট পর্যন্ত ইন্টারনেটে আবেদন বন্ধ থাকবে।

নিম্নে নোটিশটির স্ক্রিনশট দেয়া হল। নোটিশে মোট ৯টি পৃষ্ঠা আছে। এখানে একাদশে ভর্তির নোটিশের ৯টি পৃষ্ঠার আলাদা আলাদা স্ক্রিনশট/ছবি দেয়া হয়েছে। কোনো একটি ইমেজ বড় করে দেখতে ইমেজের ওপর ক্লিক করুন। আবেদন করার আগে অবশ্যই www.xiclassadmission.gov.bd সাইটে প্রদত্ত নির্দেশিকা ভালোভাবে পড়ে নিবেন।

আশা করি এই পোস্টটি আপনাদের কাজে লাগবে। শুভেচ্ছা রইল।

★ টেলিটক অপরাজিতা প্যাকেজ সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply