নিজ থেকেই রিপ্লাই দেবে গুগলের স্মার্ট মেসেজিং অ্যাপ ‘অ্যালো’

google allo

গুগল তাদের ডেভেলপার কনফারেন্সে নতুন একটি স্মার্ট ম্যাসেজিং অ্যাপ “অ্যালো” লঞ্চ করার ঘোষণা দিয়েছে। অ্যাপটি অনেকটা ফেসবুক মেসেঞ্জারের মত, তবে এর কিছুটা বিশেষত্ব আছে। গুগল অ্যালো আপনার হয়ে অবস্থা বুঝে সে অনুযায়ী মেসেজ লিখে দিতে পারে। এটি মেসেজের সাথে স্টিকার, ফটো প্রভৃতি পাঠাতে পারবে এবং আপনার ফোনে সংরক্ষিত কনটাক্টস বা নম্বরের সাথে কাজ করবে।

আপনি চাইলে আপনার বর্তমান গুগল একাউন্টের সাথেও একে লিঙ্ক করতে পারবেন যদিও তা বাধ্যতামূলক নয়।

অ্যালো নামক এই নতুন মেসেঞ্জারের মূল শক্তি হল, এর সাথে স্মার্ট ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট ইন্টিগ্রেটেড আছে যার ফলে এটি প্রতিনিয়ত আপনার আদান-প্রদানকৃত ম্যাসেজ থেকে শিখবে।

যেমন ধরুন, আপনার বন্ধু আপনাকে একটি পোষা প্রাণীর(কুকুরের) ছবি পাঠালো। সেখানে অ্যালো নিজ থেকেই উত্তর দিবে “cute dog” কেননা আপনি সাধারণত এ ধরনের মেসেজে এরকমই উত্তর দিয়ে থাকেন!

allo sc

আপনি চাইলে স্বয়ং এই স্মার্ট অ্যাসিস্ট্যান্ট এর সাথেও আলাপ করতে পারবেন। যেমন মনে করুন, আপনি কোনো রেস্টুরেন্টে খেতে যাবেন; তখন স্মার্ট অ্যাসিস্ট্যান্ট আপনাকে আপনার আশেপাশের রেস্তোরাঁর ঠিকানা বলে দেবে। অ্যালো মূলত গুগলের সম্প্রতি ঘোষণাকৃত নতুন কনভার্সেশনাল স্মার্ট অ্যাসিস্ট্যান্ট এর সহায়তায় এ কাজগুলো করে থাকবে।

অ্যালোর ভিতর আপনি যত কথপকথন করবেন সবই এনক্রিপটেড থাকবে। এগুলো ইনকগনিটো মুডে এমনভাবে এনক্রিপটেড থাকবে যে গুগল নিজেও এগুলো পড়তে পারবে না।

গুগল প্লে স্টোরে ইতোমধ্যেই অ্যালো যোগ করা হয়েছে। এখনই অ্যাপটি আপনি সেখান থেকে ডাউনলোড করতে পারবেন না। তবে অ্যাপটি নামানোর জন্য আপনি প্রি-রেজিস্টার করে রাখতে পারেন। ফলে যখনই এটি ডাউনলোডের জন্য উপলভ্য হবে, তখন গুগল আপনাকে নোটিফিকেশন দেবে। আর আইওএস এর জন্যও অ্যালো আসছে শীঘ্রই।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,558 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *