ভারতে মিসকল দিলেই সেবা হাজির!

By -

htc one max image

মিস কল (বা মিসড কল) সম্পর্কে আমরা সবাই অবগত আছি। আমাদের মোবাইল ফোনের একাউন্টে যখন টাকা কম থাকে তখন আমরা এটি ব্যবহার করে পরিচিত জনের সাথে যোগাযোগের চেষ্টা করি। আবার কেউ কেউ অন্যকে ‘মিস করলে’ও মিসড কল দিয়ে থাকেন। তবে আজকাল কলরেট কমে যাওয়ায় এ ব্যাপারটি খুব একটা ভালভাবে দেখা হয় না।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,569 other subscribers

কিন্তু আপনি কি জানেন ভারতে অনেক কাজই এই মিসকলের মাধ্যমে করা সম্ভব? যেমন আপনার ব্যাংক একাউন্টের ফান্ড ট্রান্সফার করতে চান? তো মিস কল দিন ব্যাংকের হেল্পলাইনে! ব্যাংক স্টেটমেন্ট দেখতে চান? তো আপনার সেবাদাতা ব্যাংককে মিস কল দিন। এছাড়া গান শোনা, চাকরি খোঁজা এমনকি আপনি ভারতের প্রধানমন্ত্রীর মনের কথাও শুনতে পারবেন মিস কল দিয়ে।

আসুন দেখা যাক ভারতে মিস কল দিয়ে কী কী করা যায় এবং কীভাবে।

 

১। ব্যাংক

কিছু ব্যাংক এমন আছে যারা গ্রাহকদের মিস কল পেলেই তার নাম্বারে ব্যাংক স্টেটমেন্ট ম্যাসেজ আকারে পাঠিয়ে দেয়। সম্প্রতি দক্ষিণ ভারতের ফেডারেল ব্যাংক এক ধাপ এগিয়ে গ্রাহককে ফান্ড ট্রান্সফারেরও সুবিধা দিচ্ছে মিস কলের মাধ্যমে।

 

২। ভারতের প্রধানমন্ত্রীর সাথে যোগাযোগ করা

ভারতে বসে মিস কল দিন  +91 8190 881 908 নাম্বারে, আর ফিরতি কলব্যাকে আপনি শুনতে পারবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কণ্ঠে জনগনের সাথে করা তার মাসিক রেডিও বার্তা। যাকে বলে “মন কি বাত” অর্থাৎ মনের কথা।

নরেন্দ্র মোদীর পার্টির এ মিসকল সেবা এই প্রথম নয়; বরং পার্টির সদস্য নিতেও মিস কল ব্যবহার করেছেন তারা। যে তাদের বিজেপির সদস্য হতে চায় সে নির্দিষ্ট নাম্বারে মিস কল দিলেই সদস্য হয়ে যাবে, এরকম একটা কৌশল চালু করেছিল দলটি। এটা খুবই জনপ্রিয় হয়ে উঠেছিল। বিরোধী পার্টি এটার সমালোচনা করে বলে যে, এটা একটা ভুল উপায় কেননা একই ব্যক্তি তো বিভিন্ন নাম্বার থেকেও মিস কল দিতে পারে। আর এ কারণেই কংগ্রেসের একজন বিজেপি কে ‘মিসড কল পার্টি’ বলে আখ্যা দিয়েছিল।

 

৩। চাকরি খোঁজা

যে সব মানুষ এখনো ইন্টারনেট সুবিধার আওতায় আসতে পারেনি তাদের সুবিধার্থে বেশ কিছু জব সাইট (যেমন কুইকার) মিস কল সুবিধা চালু করেছে। তাদের কাছে +91 1800 1033 331 নম্বরে মিস কল দিলেই তারা কল ব্যাক করে আপনার কাছ থেকে তথ্য নিয়ে আপনার জন্য একটি সিভি তৈরি করে দিবে এবং সেই সাথে আপনার জন্য সম্ভাব্য যে চাকরি গুলো রয়েছে তাও বলে দিবে।

 

৪। বলিউড বিনোদন উপভোগ করা

মিস কল দিন +91 1800 3000 0123 এই নাম্বারে তাহলেই কল ব্যাক করে অটোমেটেড ভাবে বিনোদনমূলক চ্যানেল চালু হবে এবং আপনি শুনতে পাবেন গান। হিন্দুস্তান ইউনিলিভারের এই সেবায় তাদের অ্যাড এবং বিনোদন উভয়ই পাবেন।

 

৫। ভোট দেয়া

মানুষ এখন তাদের পছন্দের কন্টেস্টেন্ট এর জন্য মিস কল দিয়ে ভোট দিতে পারবেন। জি টিভির শো যেমন “নাচো ইন্ডিয়া নাচো” ,  স্টার প্লাস এর শো “নাচ বালিয়ে” ইত্যাদি।

 

মিসকল দিয়ে এসব সেবার আইডিয়া কেমন লাগল? বাংলাদেশে এরকম চালু হলে কেমন হবে? ভেবে বলুন তো!

 

সূত্রঃ ওয়াল স্ট্রিট জার্নাল

 

★ টেলিটক অপরাজিতা প্যাকেজ সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply