গুগলে সার্চ করেই খুঁজে পাবেন হারানো এন্ড্রয়েড ফোন!

FindMyPhone_1024x512 (1)

গুগলে আপনি প্রায় সবকিছু সম্পর্কেই তথ্য খুঁজে পেতে পারেন। কিন্তু হারিয়ে যাওয়া কোনো বস্তু খুঁজে পেতে গুগল সার্চ খুব একটা সুবিধাজনক নাও হতে পারে। তবে এখন থেকে আপনি আপনার এন্ড্রয়েড ফোনটিকে গুগলে সার্চ করেই খুঁজে পেতে পারেন।

হ্যাঁ, ঠিকই পড়েছেন। এখন থেকে আপনার হারানো এন্ড্রয়েড ফোনের অবস্থান খুঁজে পেতে গুগল সার্চ আপনাকে সাহায্য করতে পারবে।

এজন্য গুগলে “Find my phone” লিখে সার্চ করুন। সাথে সাথেই গুগল আপনার এন্ড্রয়েড ফোনের বর্তমান অবস্থান ম্যাপের মাধ্যমে প্রদর্শন করবে। সেখান থেকে আপনি চাইলে ফোনে উচ্চস্বরে রিং বাজানোর কমান্ড দিতে পারবেন, সেটটি লক করে দিতে পারবেন কিংবা এর সকল ডেটা মুছে ফেলতেও সক্ষম হবেন।

এই সুবিধাগুলো উপভোগ করতে চাইলে আপনার এন্ড্রয়েড ফোনে গুগলের ‘এন্ড্রয়েড ডিভাইস ম্যানেজার’ সফটওয়্যার ইনস্টল করা থাকতে হবে। এরপর এনড্রয়েড ডিভাইস ম্যানেজারে আপনার গুগল একাউন্ট (জিমেইল একাউন্ট) থেকে সাইন-ইন করে রাখতে হবে। পরবর্তীতে কম্পিউটারের ব্রাউজারে একই গুগল একাউন্টে লগইন থাকা অবস্থায় গুগলে “Find my phone” লিখে সার্চ করলে আপনি আপনার ডিভাইসের অবস্থান জানতে পারবেন।

এখানে মনে রাখতে হবে, আপনার ফোনের লোকেশন (জিপিএস) ফিচারটি চালু থাকলেই কেবল এর অবস্থান গুগল ম্যাপে দেখা যাবে। লোকেশন বন্ধ থাকা অবস্থায় ফোনে শুধু ডেটা সার্ভিস চালু থাকলে ফোনের অবস্থান না দেখা গেলেও এতে হাই ভলিউমে রিং বাজানো, লক করা ও ডেটা মুছে ফেলা সম্ভব হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,358 other subscribers

Comments