১২ হাজার টাকায় মাইক্রোসফট দেবে চমৎকার লুমিয়া ৫৪০

lumia 540

উইন্ডোজ ৮.১ অপারেটিং সিস্টেম চালিত নতুন স্মার্টফোন লুমিয়া ৫৪০ বাজারে আনার ঘোষণা দিয়েছে মাইক্রোসফট। লুমিয়া ডেনিম আপডেট সমৃদ্ধ এই ফোনে ভবিষ্যতে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমও চলবে।

লুমিয়া ৫৪০ সেটটি ডুয়াল সিম সাপোর্ট করবে। এতে থাকছে ৫ ইঞ্চি এইচডি (১২৮০ x ৭২০পি; ২৯৪পিপিআই) স্ক্রিন, ১.২ গিগাহার্টজ কোয়াডকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ২০০ প্রসেসর, ১জিবি র‍্যাম, ৮জিবি ইন্টারনাল স্টোরেজ, মাইক্রোএসডি কার্ড সাপোর্ট, ৩০ জিবি ওয়ানড্রাইভ ক্লাউড স্টোরেজ প্রভৃতি।

মাইক্রোসফটের দারুণ এই লুমিয়া ফোনে রয়েছে ৮ মেগাপিক্সেল অটোফোকাস ব্যাক ক্যামেরা, এলইডি ফ্ল্যাশ ও ৫ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ফ্রন্ট ক্যামেরা। এর ২২০০ এমএএইচ ব্যাটারি ১৫ ঘন্টা টকটাইম ব্যাকআপ দেবে।

লুমিয়া ৫৪০ স্মার্টফোনে থ্রিজি নেটওয়ার্ক সাপোর্ট থাকবে। মে মাসের শুরুর দিকে এশিয়া ও আফ্রিকার দেশগুলোতে ফোনটি বিক্রি শুরু হবে। এর দাম পড়বে ১৪৯ মার্কিন ডলার যা বাংলাদেশি মুদ্রায় ১২ হাজার টাকার কাছাকাছি।

কিনবেন নাকি লুমিয়া ৫৪০?

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,060 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.