কোম্পানি নাম পরিবর্তন করছে নকিয়া মোবাইল

nokia microsoft deal aprilমাইক্রোসফটের নিকট নকিয়ার মোবাইল ইউনিটের মালিকানা স্থানান্তরের প্রক্রিয়া সম্পন্ন হবে আগামী ২৫ এপ্রিল। আজ সোমবার এক স্টেটমেন্টে এই তথ্য জানিয়েছে নকিয়া। আর এই ডিলটি সম্পন্ন হলে নকিয়া ওওয়াইজে’র নাম পরিবর্তিন করে ‘মাইক্রোসফট মোবাইল ওওয়াই’ রাখবে রেডমন্ড। নকিয়া পাওয়ার ইউজার ওয়েবসাইটের বরাতে এই তথ্য জানিয়েছে সিনেট।

মাইক্রোসফটের সম্পূর্ণ মালিকানাধীন এই মোবাইল ডিভিশনের ক্ষেত্রে তাদের পূর্ববর্তী সাপ্লাইয়ারদের চুক্তির শর্তসমূহ আগের মতই থাকবে। এছাড়া, নকিয়ার ম্যাপিং, নেটওয়ার্কিং এসব ডিভিশন আগের নামেই চলবে।

গত বছর সেপ্টেম্বরের শুরুর দিকে নকিয়ার ডিভাইস ও সার্ভিস ইউনিট কিনে নেয়ার কথা ঘোষণা দিয়েছে মাইক্রোসফট। ফিনিশ এই ফোন কোম্পানিটি কিনতে তাদেরকে মোট ৫.৪৪ বিলিয়ন ইউরো (৭.২ বিলিয়ন মার্কিন ডলার) দিচ্ছে উইন্ডোজ নির্মাতা। এর মধ্যে ৩.৭৯ বিলিয়ন ইউরো দেয়া হবে নকিয়ার ব্যবসায়িক দিক বিবেচনা করে এবং ১.৬৫ বিলিয়ন ইউরো হচ্ছে এর পেটেন্ট পোর্টফলিও’র মূল্য।

মাইক্রোসফটের নকিয়া কিনে নেয়ার ব্যাপারে বিস্তারিত জানতে চাইলে আমাদের এই পোস্টটি দেখতে পারেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 6,928 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.