ওয়ালটন নতুন ফোন NexG N6, সাশ্রয়ী দামে অনেক সুবিধা

স্মার্টফোন মার্কেটে দেশি ব্র্যান্ড ওয়ালটন এর দাপট কিন্তু বেশ লক্ষণীয়। প্রায়সই বিভিন্ন তাক লাগানো স্পেসিফিকেশন এর ফোন বাজারে এনে রীতিমত হইচই ফেলে দেয় ওয়ালটন। এবার এমনই একটি নতুন স্মার্টফোন নিয়ে হাজির হয়েছে কোম্পানিটি। Walton NEXG N6 নামে এই নতুন ফোন কি কি অফার করছে সে সম্পর্কে জানবেন এই পোস্টে।

ওয়ালটন নেক্সজি এন৬ ডিভাইসটি ওয়ালটন নেক্সজি সিরিজের প্রথম ফোন। হয়ত এখানে NEXG দ্বারা নেক্সট জেনারেশন বুঝানোর চেষ্টা করেছে কোম্পানিটি। তবে নামটা কিছুটা আনকমন বলতেই হয়।

প্রথমে কথা বলা যাক Walton NEXG N6 ফোনটির ডিজাইন নিয়ে। ফ্রন্টে ফোনটির ডিসপ্লে প্যানেল স্থান পেয়েছে, তবে আসল চমক হলো ফোনটির ব্যাকে। পোস্টে দেওয়া ছবিতে নিশ্চয় ফোনটির অসাধারণ দেখতে ব্যাক প্যানেল দেখছেন। সাধারণ কালারের উপর নজরকাড়া অন্য কালারের স্ট্রাইপ ফোনটিকে দেখতে বেশ প্রিমিয়াম করেছে।

১.৬ গিগাহার্জ অক্টা-কোর প্রসেসর ব্যবহার হয়েছে এই ফোনে, তবে কোন চিপসেটটি ব্যবহার করা হয়েছে সে সম্পর্কে পরিস্কার করে কিছু জানায়নি ওয়ালটন। অ্যান্ড্রয়েড ১২ দ্বারা চলবে ওয়ালটন নেক্সজি এন৬। এই ফোনে ৮জিবি র‍্যাম রয়েছে, যা ভার্চুয়াল র‍্যাম এর মাধ্যমে বাড়িয়েও নেওয়া যাবে। ১২৮জিবি স্টোরেজ এর পাশাপাশি রয়েছে এসডি কার্ড ব্যবহার করে আরো ১২৮জিবি স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুযোগ। 

ওহ হ্যা, এই ফোনের ডিসপ্লে সম্পর্কে তো জানানোই হয়নি। ওয়ালটন নেক্সজি এন৬ ফোনটিতে ৬.৬ইঞ্চি ডিসপ্লে থাকছে। এই ডিসপ্লেতে আবার ৯০হার্জ রিফ্রেশ রেট রয়েছে। এবার আসি ওয়ালটন নেক্সজি এন৬ ফোনটির ক্যামেরা ডিপার্টমেন্টে। ৫০মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা থাকছে এই ফোনে যা নিয়ে বেশ অনেকদিন ধরে হাইপ তুলছিলো ওয়ালটন। পাশাপাশি একটি ২মেগাপিক্সেল এআই ক্যামেরাও রয়েছে এখানে। অন্যদিকে ফোনের ফ্রন্টে রয়েছে ৮মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। উভয় ক্যামেরা দ্বারা সর্বোচ্চ ১০৮০পি রেজ্যুলেশনে ভিডিও রেকর্ড করা যাবে।

Walton NEXG N6

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

৫০০০মিলিএম্প এর ব্যাটারি থাকছে ওয়ালটন নেক্সজি এন৬ ফোনটিতে। সাথে পেয়ে যাবেন ১৮ওয়াট পিডি৩ ফাস্ট চার্জার। ফোনের বক্সে এডাপ্টার, টাইপ-সি ইউএসবি ক্যাবল, সিম ইজেক্টর, ওয়ারেন্টি কার্ড, গ্লাস প্রটেকটর ও একটি টিপিইউ কেস পাবেন।

এবার Walton NEXG N6 এর দাম বলে রাখি তাহলে স্পেসিফিকেশন বিচার করতে আপনাদের বেশ সুবিধা হবে। এই ফোনটির দাম রাখা হয়েছে ১৪,৯৯০টাকা। ফোনটি কেনা যাবে ওয়ালটন প্লাজা, ব্র্যান্ড ও রিটেইল আউটলেট থেকে। ১৫হাজার টাকা একটি বেশ স্যাটুরেটেড প্রাইস রেঞ্জ স্মার্টফোনের জন্য। এই প্রাইস রেঞ্জের মধ্যে অসংখ্য ভালো ফোন যেমন রয়েছে, ঠিক রয়েছে বেশ কিছু টাকা নষ্ট করার মত ফোন।

এর আগে আমরা ওয়ালটন এর কাছ থেকে ওয়ালটন আরএক্স৮ মিনি এর মত ডিভাইস দেখেছি এর চেয়ে আরো কম দামে। এখানে কিছু ফিচার কাটছাট করে কিছু ফিচার যুক্ত করেছে ওয়ালটন। যেমনঃ আরএক্স৮ মিনিতে আলট্রাওয়াইড ক্যামেরা থাকলেও এখানে তা নেই। আরও জানুন, ওয়ালটন প্রিমো R10 – সেরা বাজেট স্মার্টফোন?

তবে দাম ও বর্তমান স্মার্টফোন মার্কেট বিবেচনা করলে ওয়ালটন নেক্সজি এন৬ ফোনটি বাজারের অন্য দশটি ফোনের চেয়ে কিছুটা হলেও এগিয়ে থাকবে। এটি কোনো ধরনের হেভি পারফরম্যান্সের ফোন নয়, বরং এটি একটি সাধারণ ব্যবহারযোগ্য বাজেট স্মার্টফোন মাত্র।

আপনার কাছে কেমন লেগেছে নতুন ওয়ালটন নেক্সজি এন৬? ফোনটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *