ভিভো Y11 এলো নতুন রূপে কমদামে আধুনিক সুবিধা নিয়ে

ভিভো নিয়ে এলো ওয়াই১১ ডিভাইসটির ২০২৩ ভার্সন, এবার নতুনত্ব এসেছে ডিজাইন ও হার্ডওয়্যারে। চলুন জেনে নেওয়া যাক ভিভো ওয়াই১১ ২০২৩ ডিভাইসটি সম্পর্কে বিস্তারিত। 

ভিভো ২০১৪ সালে ভিভো ওয়াই১১ ডিভাইসটি বাজারে আনে, যাতে ৪ইঞ্চি এলসিডি স্ক্রিন, ৫মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ১৭০০মিলিএম্প ব্যাটারি ছিলো। পরে ২০১৯সালের অক্টোবর মাসে একই ডিভাইসের রিফ্রেশ ভার্সন আনে ভিভো যাতে আরো উন্নত স্পেসিফিকেশন ছিলো।

নতুন ভিভো ওয়াই১১ ডিভাইসটির ফ্রন্ট দেখতে অনেকটা ২০১৯ মডেলের মতই দেখতে। ভিভো এখনো এই ফোনের জন্য পুরোনো ধাচের ওয়াটারড্রপ নচেই আটকে আছে। এই নচে স্থান পেয়েছে ফোনটির ৫মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, যেখানে ২০১৯ এর মডেলে ৮মেগাপিক্সেল ক্যামেরা ছিলো।

অন্যদিকে স্ক্রিন এর সাইজ ৬.৩৫ ইঞ্চি থেকে বেড়ে হয়েছে ৬.৫১ ইঞ্চি, তবে এটি এখনো একটি এইচডি+ রেজ্যুলেশনের ৬০ হার্জ এলসিডি স্ক্রিন। তবে নতুন্ত্ব এসেছে ফোনটির নতুন মডেলের ডিজাইনে। নতুন ভিভো ওয়াই ১১ ফোনটিতে ফ্ল্যাট ফ্রেম ও ফ্ল্যাট রিয়ার প্যানেল রয়েছে, যাতে রেকটেংগুলার ক্যামেরা আইল্যান্ড রয়েছে। এর বড় সার্কেলে স্থান পেয়েছে ৮মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ। ভিভো ওয়াই১১ ২০১৯ ফোনটির ব্যাকে ১৩মেগাপিক্সেল মেইন ক্যামেরা ও ২মেগাপিক্সেল ডেপথ ক্যামেরার সমন্বয়ে ডুয়াল ক্যামেরা সেটাপ ছিলো।

উক্ত মডেলের ব্যাকে একটি ফিংগারপ্রিন্ট রিডার ছিলো যা নতুন মডেলে অনুপস্থিত। অর্থাৎ অনেক দিক দিয়েই ফিচারে কমতি রয়েছে ভিভো ওয়াই১১ নতুন মডেলে। নতুন মডেলে বায়োমেট্রিক ভেরিফিকেশনের এই অপশন বাদ দেওয়ায় এন্ট্রি লেভেল বাজেটে অন্য ফোনের সাথে প্রতিযোগিতায় পিছিয়ে থাকবে এই ফোনটি।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ভিভো ওয়াই১১ ২০১৯ মডেলে কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর ব্যবহার করা হয়েছিলো। অন্যদিকে ভিভো ওয়াই১১ ২০২৩ মডেলে মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর রয়েছে। এই প্রসেসর বর্তমানে এন্ট্রি লেভেল ডিভাইসে আর দেখা যায়না এবং এটি আহামরি শক্তিশালীও না।

তবে প্রসেসর দুর্বল হলেও এখানে ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ রয়েছে, স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে এসডি কার্ড ব্যবহার করে ১ টেরাবাইট পর্যন্ত। এর মানে হলো সাধারণ ব্যবহারকারীগণ বেশ স্বাচ্ছন্দ্যে ফোনটি ব্যবহার করতে পারবেন। তবে ফোনে যারা গেমিং করেন তাদের জন্য মোটেও এই ফোন আদর্শ নয়।

ভিভো ওয়াই১১ ২০২৩ চলবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অরিজিন ওএস ওশান কাস্টম অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে। ৫০০০মিলিএম্প এর ব্যাটারি থাকছে ভিভো ওয়াই১১ ২০২৩ ফোনটিতে। আগের মডেলের মতই এই ফোনেও ১০ওয়াট এর চার্জিং সুবিধা থাকছে, তবে থাকছেনা ইএসবি-সি। এখানে ভিভো মোবাইলের দাম জেনে নিন।

ভিভো ওয়াই ১১ ২০২৩ মডেলটি ব্লু ও কালো কালারে পাওয়া যাবে। ৪জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলেও পাওয়া যাবে ফোনটি যার দাম ৮৯৯ চীনা ইউয়ান বা ১৩০ মার্কিন ডলার। অন্যদিকে ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেল এর ভিভো ওয়াই১১ ২০২৩ এর দাম পড়বে ৯৯৯ইউয়ান বা ১৪৫ডলার।

অফিসিয়াল চীনা ভিভো ওয়েবসাইটে ফোনটি লিস্টেড থাকলেও এখনো কখন থেকে এটি কেনা যাবে সে সম্পর্কে কিছু জানা যায়নি। আশা করা যায় বাংলাদেশের বাজারে আসলে এই ফোনের দাম ১৫হাজার টাকা থেকে ২০হাজার টাকা রেঞ্জের মধ্যে থাকবে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *