অপো A1X স্মার্টফোন এলো সুলভে ৫জি সুবিধা নিয়ে

চীনে নতুন একটি এন্ট্রি লেভেলের ৫জি স্মার্টফোন নিয়ে এসেছে অপো। অপো এ১ক্স নামের এই ডিভাইসটি সুলভ মূল্যে ৫জি সুবিধা অফার করছে। চীনের বাজারে ১৫০০ ইউয়ান বা ২২০ মার্কিন ডলার এর সমতুল্য এই ফোন কি কি অফার করছে সে সম্পর্কে জানবেন এই পোস্টে।

অপো এ১এক্স ফোনটি ভ্যালু ফর মানি ফোন বলা যাবে কিনা শাওমি বা রিয়েলমি এর ফোনগুলোর দামের বিচারে সে ব্যাপারে অনেকেই প্রশ্ন তুলে থাকেন। আবার অপো এ সিরিজের ফোনগুলো সাধারণত তাদের দামের জন্য পরিচিত হয়ে থাকে, যদিও সেই দামে আপনি ফোনটি কিনবেন কিনা সেটা আপনার সিদ্ধান্ত।

অপো এ১এক্স ফোনটিতে ফ্ল্যাট ফ্রেম ডিজাইন রয়েছে। এর ক্যামেরা ফোনের ব্যাকে দুইটি আলাদা সার্কুলার মডিউলে স্থান পেয়েছে। ব্ল্যাক ও ব্লু কালার অপশনে পাওয়া যাবে ফোনটি। ৬.৫৬ইঞ্চি এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে থাকছে এই ফোনে যার রেজ্যুলেশন 1612 x 720 পিক্সেল। ডিউড্রপ নচ এর এই ডিসপ্লে আবার ৯০হার্জ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ৬০০নিট পিক ব্রাইটনেস লেভেলের পাশাপাশি এই ডিসপ্লে ১০০% এসআরজিবি কালার গ্যামেট সাপোর্ট করে।

অপো এ১এক্স ফোনটি চলবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট দ্বারা, যার কল্যাণে এই ফোনে ৫জি সুবিধা পাওয়া যাবে। এই প্রসেসর আমরা ইতিমধ্যে পোকো এম৪, রিয়েলমি ৮ ৫জি এবং ভিভো ওয়াই৭২ এর মত ফোনগুলোতে দেখেছি। বাজেট রেঞ্জে বেশ ক্যাপাবল একটি প্রসেসর ডাইমেনসিটি ৭০০। ৫জি সুবিধার পাশাপাশি মিডিয়াম স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য বেশ আদর্শ একটি চিপসেট এটি।

রয়েছে এলপিডিডিআর৪ক্স র‍্যাম ও ইউএফএস ২.২ স্টোরেজ। সর্বোচ্চ ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টে ফোনটি পাওয়া যাবে, রয়েছে এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুবিধা। অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালার ওএস ১২ এর দেখা মিলবে ফোনটিতে।

Oppo A1x

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

অপো এ১এক্স ফোনটিতে ডুয়াল ক্যামেরা সেটাপ থাকছে। ১৩মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি এখানে ২মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। ৮মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেলফি ক্যামেরা থাকছে ফোনটিতে।

অন্যান্য ফিচারের মধ্যে থাকছে মাইক্রোএসডি কার্ড স্লট, ৩.৫মিমি হেডফোন জ্যাক, ইউএসবি টাইপ-সি পোর্ট ও সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর। ৫০০০মিলিএম্প এর ব্যাটারি থাকছে ফোনটিতে, সাথে পেয়ে যাবেন সাধারণ ১০ওয়াট এর চার্জার। 

অপো এ১এক্স এর স্পেসিফিকেশনঃ

  • ডিসপ্লেঃ ৬.৫৬ ইঞ্চি + ৯০ হার্জ রিফ্রেশ রেট
  • প্রসেসরঃ মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০
  • র‍্যামঃ৬ জিবি / ৮ জিবি
  • স্টোরেজঃ ১২৮ জিবি 
  • প্রাইমারি ক্যামেরাঃ ১৩মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৮মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প

অপো এ১এক্স ফোনটির ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর দাম ১৩৯৯ইউয়ান বা প্রায় ২০০ ডলার। অন্যদিকে ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ এর অপো এ১এক্স এর দাম ১৫৯৯ইউয়ান বা ২৩০ডলার প্রায়।

বাজেট ৫জি ফোন হিসেবে এই ফোন সম্পর্কে আপনার মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে। দাম বিবেচনা করলে আমাদের দেশে এই ফোনের দাম পড়তে পারে ২০হাজার টাকার আশেপাশে। সকল স্পেসিফিকেশন বিবেচনা করলে দেশের বাজারে এই দামে ফোনটি আসলে মানানসই বলা চলে

যেতে পারে। যেহেতু সকল বাজেট ৫জি ফোনেই আমরা বিভিন্ন ধরনের কমতি দেখে থাকি, এই ফোনের ক্ষেত্রেও তার ব্যাতিক্রম থাকছেনা। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *