রেডমি নোট ৯ সিরিজ এবং মি নোট ১০ লাইট প্রকাশ করল শাওমি

রেডমি নোট ৯ এবং গ্লোবাল রেডমি নোট ৯ প্রো আনছে শাওমি

শাওমির স্মার্টফোনগুলোর নাম দেখে আপনি কিছুটা দ্বিধাবিভক্ত হয়ে যেতে পারেন। একই ধরনের স্পেসিফিকেশন নিয়ে চীনে একটি শাওমি ফোনের মডেল নাম একরকম হয়, আবার গ্লোবাল ভার্সনে সেই নাম পরিবর্তিত হয়ে অন্য নাম ধারণ করে- এমনটি আগেও ঘটেছে। তারই ধারাবাহিকতায় আজ শাওমি ঘোষণা করল নতুন রেডমি নোট ৯ এবং রেডমি নোট ৯ প্রো গ্লোবাল মডেলের নতুন দুটি স্মার্টফোন। সেই সাথে এসেছে মি নোট ১০ লাইট স্মার্টফোন।

চলুন জেনে নিই কী নিয়ে আসছে নতুন এই শাওমি রেডমি ফোনগুলো।

 

রেডমি নোট ৯

শাওমি রেডমি নোট ৯ এর ডিজাইন দেখলে আপনার পরিচিত মনে হবে, কারণ এরকম দেখতে শাওমি ফোন কিছুদিন আগেও আপনি দেখে থাকবেন। রেডমি নোট ৯ ফোনে দেয়া হয়েছে ৬.৫৩ ইঞ্চি আইপিএস স্ক্রিন যাতে পাচ্ছেন ফুল এইচডি+ রেস্যুলেশন।

এর পেছনের দিকে চারটি ক্যামেরা লেন্স আছে (৪৮+৮+২+২ মেগাপিক্সেল), আর সামনের দিকে পাঞ্চ হোল সিস্টেমে স্ক্রিনের উপরের দিকে বামপাশে থাকছে ১৩মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। পেছনের ক্যামেরার নিচের দিকে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

রেডমি নোট ৯ ফোনে রয়েছে নতুন মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেট যেটি গেমারদের জন্য সুবিধাজনক হবে। র‍্যাম ও স্টোরেজ হিসেবে এর ৩/৪জিবি র‍্যাম এবং ৬৪/১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাবেন।

ফোনটিতে আছে ৫০২০ এমএএইচ ব্যাটারি ও ১৮ ওয়াট ফাস্ট চার্জিং। এন্ড্রয়েড ১০ চালিত রেডমি নোট ৯ বাজারে আসবে মে মাসের মধ্যেই। এর দাম শুরু হবে ১৯৯ ডলার থেকে (৩/৬৪জিবি); আর আপনি যদি ৪/১২৮জিবি ভ্যারিয়েন্ট কিনতে চান, তাহলে দাম পড়বে ২৪৯ ডলার।

 

রেডমি নোট ৯ প্রো

শাওমি রেডমি নোট ৯ প্রো ফোনে দেয়া হয়েছে ৬.৬৭ ইঞ্চি আইপিএস স্ক্রিন যাতে পাচ্ছেন ফুল এইচডি+ রেস্যুলেশন।

এর পেছনের দিকে চারটি ক্যামেরা লেন্স আছে (৬৪+৮+৫+২ মেগাপিক্সেল), আর সামনের দিকে পাঞ্চ হোল সিস্টেমে স্ক্রিনের উপরের দিকে মাঝখানে থাকছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনটির কেসিংয়ের ডানপাশে দেয়া হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

রেডমি নোট ৯ প্রো ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। র‍্যাম ও স্টোরেজ হিসেবে এর ৬/৬৪জিবি এবং ৬/১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাবেন।

ফোনটিতে আছে ৫০২০ এমএএইচ ব্যাটারি এবং ৩০ ওয়াট ফাস্ট চার্জিং। এন্ড্রয়েড ১০ চালিত রেডমি নোট ৯ প্রো গ্লোবাল বাজারে আসবে মে মাসের মধ্যেই। এর দাম শুরু হবে ২৬৯ ডলার থেকে (৬/৬৪জিবি); আর আপনি যদি ৬/১২৮জিবি ভ্যারিয়েন্ট কিনতে চান, তাহলে দাম পড়বে ২৯৯ ডলার।

শাওমি মি নোট ১০ লাইট

শাওমি মি নোট ১০ লাইট ফোনে দেয়া হয়েছে ৬.৪৭ ইঞ্চি অ্যামোলেড স্ক্রিন যাতে পাচ্ছেন ১০৮০x২৩৪০পি রেস্যুলেশন।

শাওমি মি নোট ১০ লাইট

এর পেছনের দিকে পাঁচটি ক্যামেরা লেন্স আছে (৬৪+৮+৮+৫+২ মেগাপিক্সেল), আর সামনের দিকে ওয়াটারড্রপ সিস্টেমে স্ক্রিনের উপরের দিকে মাঝখানে থাকছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনটির স্ক্রিনের ওপর দেয়া হয়েছে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

শাওমি মি নোট ১০ লাইট ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসর। র‍্যাম ও স্টোরেজ হিসেবে এর ৬/৬৪জিবি এবং ৬/১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাবেন।

ফোনটিতে আছে ৫২৬০ এমএএইচ ব্যাটারি এবং ৩০ ওয়াট ফাস্ট চার্জিং। এন্ড্রয়েড ১০ চালিত শাওমি মি নোট ১০ লাইট বাজারে আসবে মে মাসের মধ্যেই। এর দাম শুরু হবে ৩৭৯ ডলার থেকে (৬/৬৪জিবি); আর আপনি যদি ৬/১২৮জিবি ভ্যারিয়েন্ট কিনতে চান, তাহলে দাম পড়বে ৪৩৩ ডলার।

বাংলাদেশি টাকায় এই ফোনগুলোর দাম কত হবে তা পরে জানা যাবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,968 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.