ওয়ানপ্লাস ৮ এবং ওয়ানপ্লাস ৮ প্রো এলো নতুন প্রত্যাশা নিয়ে

ওয়ানপ্লাস ৮ প্রো

রেকর্ড পরিমাণ লিকের পর অবশেষে পহেলা বৈশাখে ওয়ানপ্লাস ঘোষণা করল তাদের এবছরের ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ। আজ এক অনলাইন ইভেন্টে ওয়ানপ্লাস নতুন দুইটি স্মার্টফোন ঘোষণা করেছে। একটি হচ্ছে ওয়ানপ্লাস ৮ এবং অপরটি ওয়ানপ্লাস ৮ প্রো।

আপনি যদি নিয়মিত প্রযুক্তি বিষয়ে খোঁজ-খবর রাখেন তাহলে আপনি হয়তো ইতোমধ্যেই ওয়ানপ্লাস ৮ এবং ওয়ানপ্লাস ৮ প্রো এর অনেক স্পেসিফিকেশন জেনে গিয়েছেন। এবার চলুন অফিসিয়ালি জেনে নেয়া যাক কী নিয়ে আসছে ওয়ানপ্লাস এর এবারের ফ্ল্যাগশিপ ফোনগুলো।

ওয়ানপ্লাস ৮ স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস এইট ফোনে থাকছে ৮জিবি/১২ জিবি র‍্যাম এবং ১২৮জিবি/২৫৬জিবি স্টোরেজ। এতে আরও রয়েছে ৬.৫৫ ইঞ্চি ফুলএইচডি প্লাস অ্যামোলেড স্ক্রিন (২৪০০ x ১০৮০পি, ৯০ হার্টজ রিফ্রেশ রেট), ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং ৪৮ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা (৪৮+১৬+২ মেগাপিক্সেল) সিস্টেম। সাথে পাচ্ছেন ৪৩০০ এমএএইচ ব্যাটারি।

ওয়ানপ্লাস ৮

ওয়ানপ্লাস ৮ ফোনে থাকছে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর এবং ৫জি সাপোর্ট। আরও রয়েছে ডিসপ্লের নিচে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটির সামনে পেছনে গরিলা গ্লাস প্রটেকশন দেয়া আছে, আর ফ্রেম তৈরি হয়েছে অ্যালুমিনিয়াম দ্বারা।

ওয়ানপ্লাস ৮ ফোনে আলাদা কোনো হেডফোন জ্যাক নেই, থাকছে ইউএসবি টাইপ-সি পোর্ট। এতে ওয়্যারলেস চার্জিংও দেয়া হয়নি। ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট আছে যা ৫০% চার্জ করতে ২২ মিনিট নেবে।

ওয়ানপ্লাস ৮ প্রো স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস এইট প্রো ফোনে আসছে ৮জিবি/১২ জিবি র‍্যাম এবং ১২৮জিবি/২৫৬জিবি স্টোরেজ। এতে আরও রয়েছে ৬.৭৮ ইঞ্চি কিউএইচডি প্লাস অ্যামোলেড স্ক্রিন (১৪৪০ x ৩১৬৮পি, ১২০ হার্টজ রিফ্রেশ রেট), ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং চারটি লেন্সের মূল ক্যামেরা (৪৮+৪৮+৮+৫ মেগাপিক্সেল) সিস্টেম। সাথে পাচ্ছেন ৪৫১০ এমএএইচ ব্যাটারি।

ওয়ানপ্লাস ৮ প্রো ফোনে থাকছে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর এবং ৫জি সাপোর্ট। আরও রয়েছে ডিসপ্লের নিচে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ওয়ানপ্লাস এইটের মতই এই ফোনটিরও সামনে পেছনে গরিলা গ্লাস প্রটেকশন দেয়া আছে, আর ফ্রেম তৈরি হয়েছে অ্যালুমিনিয়াম দ্বারা। স্বাভাবিকভাবেই ওয়ানপ্লাস ৮ প্রো ফোনেও আলাদা কোনো হেডফোন জ্যাক নেই, থাকছে ইউএসবি টাইপ-সি পোর্ট।

ওয়ানপ্লাস ৮ প্রো ফোনে পাচ্ছেন ৩০ ওয়াট ফাস্ট ওয়্যারলেস চার্জিং। ইউএসবি’তে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট আছে যা ৫০% চার্জ করতে ২৩ মিনিট সময় নেবে, আর ওয়্যারলেস হলে ৩০ মিনিট।

ওয়ানপ্লাস ৮ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্স এর নাইট মোড এর স্যাম্পল দেখুন এখানে।

ওয়ানপ্লাস

ওয়ানপ্লাস ৮ এবং ওয়ানপ্লাস ৮ প্রো উভয় ফোনই চলবে এন্ড্রয়েড ১০ ভিত্তিক অক্সিজেনওএস ১০ এ। এপ্রিলের ২১ তারিখ বাজারে যাত্রা শুরু করবে ফোনগুলো। ৮জিবি-১২৮জিবি ভ্যারিয়েন্টে ওয়ানপ্লাস ৮ এর দাম শুরু হবে ৬৯৯ ডলার থেকে, এবং ওয়ানপ্লাস ৮ প্রো এর দাম শুরু হবে ৮৯৯ ডলার থেকে। ১২জিবি-২৫৬জিবি ভ্যারিয়েন্ট কিনতে বাড়তি ১০০ ডলার খরচ হবে।

এদিকে আজই ওয়ানপ্লাসের সহোদর প্রতিষ্ঠান অপো লঞ্চ করেছে তাদের নতুন ফোন অপো রেনো এইস ২; বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,568 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.