স্টিভ জবসের ডিজাইনে ফিরে যাচ্ছে আইফোন?

সম্প্রতি ব্লুমবার্গ একটি প্রতিবেদনে জানিয়েছে তারা অ্যাপলের সাথে ঘনিষ্ঠ সূত্র থেকে জানতে পেরেছে যে, এ বছর যে আইফোন সিরিজ রিলিজ হবে সেগুলোর ডিজাইন হবে অনেকটা আইফোন ফোর এবং ফাইভ এর মত যা মূলত স্টিভ জবস ডিজাইন করে গিয়েছিলেন

তবে আইফোন ১২ এর ডিজাইনে নতুন আইপ্যাডের মতো কম বেজেল থাকবে এবং আইফোন ১০ সিরিজের মতো এতে রাউন্ড কর্নার না থেকে ফ্ল্যাট স্টেইনলেস স্টিলের ফ্রেম থাকতে পারে- ব্লুমবার্গের প্রতিবেদন থেকে এমনটিই ধারণা করা হচ্ছে।

আইফোন টেন সিরিজের শুরুতে ডিভাইসটির ডিজাইনে ব্যাপক পরিবর্তন এসেছে। এর হোম বাটন বাদ গিয়েছে এবং স্ক্রিনে নচ এর আবির্ভাব হয়েছে। এছাড়া স্টিলের কার্ভড ডিজাইনের সূচনাও হয়েছে মূলত আইফোন টেন থেকে।

এবছরের ফ্লাগশিপ আইফোন মডেলে ব্যাপক রিডিজাইন আসছে এটাই ধারণা করা হচ্ছে।

আইফোন ১২ এর প্রো মডেলে পেছনের দিকে তিনটি ক্যামেরা লেন্স থাকতে পারে এবং এই সিরিজের অপেক্ষাকৃত কম দামের মডেলটিতে মূল ক্যামেরায় দুটি লেন্স থাকবে। এছাড়া আইফোন ১১ এর মতো এত বড় নাচ থাকবেনা আইফোন ১২তে- এরকমই গুঞ্জন শোনা যাচ্ছে।

২০২০ সালের আইফোনে ৫জি থাকতে পারে। তবে এর ঘোষণা কয়েক মাস পিছিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে, কেননা করোনাভাইরাসের কারণে সারা বিশ্ব এখন থমকে দাঁড়িয়েছে। সেই প্রভাব আইফোন এর উপর পড়তে পারে। এখন সময়ই বলে দেবে আসলে কী হবে। (ফিচার ইমেজ ক্রেডিটঃ সিনেট)

প্রযুক্তি বিশ্বের বিভিন্ন আপডেট জানার জন্য আমাদের সাথেই থাকুন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *