করোনাভাইরাস আপডেট — লাইভ ব্লগ

এটি একটি লাইভ ব্লগ ছিল। যেহেতু করোনার প্রকোপ কমে এসেছে এবং করোনা বুস্টার ডোজ শুরু হয়েছে, তাই আমরা এই লাইভ ব্লগ আর আপডেট করছিনা।

আমাদের সাইটে আপনি আরো সংশ্লিষ্ট বিষয়ের ওপর লেখা পাবেন। যেমন, করোনা টিকা নিবন্ধন করার উপায়, করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণ, লক্ষণ ও চিকিৎসা কী প্রভৃতি। ইতোমধ্যে কোভিড বুস্টার ডোজ প্রদান শুরু হয়েছে। যারা যারা বয়স এবং কাজের সুবাদে বুস্টার ডোজের জন্য উপযোগী হয়েছেন তাদের ফোনে মেসেজ পৌঁছে যাবে যত দ্রুত সম্ভব। এছাড়া আপনি চাইলে আপনার টিকা কেন্দ্রে গিয়েও জিজ্ঞাসা করতে পারেন।

করোনাভাইরাস মোকাবিলায় বিভিন্ন প্রতিষ্ঠান এগিয়ে এসেছে। উদাহরণস্বরূপ, ৪০ লক্ষ টাকা অনুদান দিয়েছে শাওমি। এ ব্যাপারে শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেছেন, “অপ্রত্যাশিত এমন সময়ে নিজে এবং অন্যদের নিরাপদ রাখতে নিজেকে ঘরবন্দি রাখা এবং একই সঙ্গে লকডাউনকে পর্যবেক্ষণ করা খুবই জরুরি।…

… জাতির এই ক্রান্তিকালে আমাদের সবার এক হওয়াটাও অতীব জরুরি। শাওমি বাংলাদেশের পক্ষ থেকে এই জরুরি পরিস্থিতিতে আমরা চেষ্টা করছি সর্বাত্মক সহযোগিতার হাত বাড়িয়ে দিতে। সকলের সার্বিক সুরক্ষার জন্য সবাইকে এক হওয়া দরকার। বৈশ্বিক এই সঙ্কট মোকাবেলায় আমাদের একতা এবং আন্তরিকতা খুব বেশি প্রয়োজন।” তিনি বলেন

করোনাভাইরাস ঝুঁকি কমাতে আপনার মোবাইল ফোনটিও পরিষ্কার রাখুন। পরিবেশ থেকে আপনার হাতে বিভিন্ন রকম জীবাণু লাগতে পারে। সেই হাত দিয়ে যখন মোবাইল ফোন ব্যবহার করেন তখন সেই জীবাণু মোবাইল ফোনেও লাগে। এরপর ভাইরাস, ব্যাক্টেরিয়া এসবে ব্যবহারকারীর সংক্রমিত হওয়ার ঝুঁকি বেড়ে যায়। এজন্য আপনার মোবাইল ফোনটিও যথাযথভাবে পরিষ্কার করা দরকার।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *