আপল-স্যামসাং দ্বন্দ্ব নিয়ে অসাধারণ বিজ্ঞাপন বানালো মাইক্রোসফট!!!

ms wp 1সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট তাদের উইন্ডোজ ফোন অপারেটিং সিস্টেম চালিত মোবাইলের বিজ্ঞাপনে বেশ কিছু থিম পরীক্ষা করে দেখেছে। কিন্তু রেডমন্ডের সর্বশেষ বিজ্ঞাপনটি সত্যি অসাধারণ এক প্লটের ওপর তৈরি। ১ মিনিট ব্যপ্তিকালের এই ভিডিও এড একটি বিবাহ সংবর্ধনার অনুষ্ঠানকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। সেখানে প্রথমেই এক নব দম্পতিকে পরিচয় করিয়ে দেয়া হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা দুই সারিতে বিভক্ত। এক সারির সবাই অ্যাপল ভক্ত এবং অন্য সারিতে সবাই স্যামসাং ভক্ত।

ms wp 2অনুষ্ঠানের প্রথম কয়েক সেকেন্ড ভাল কাটলেও উপস্থিত লোকজন বর-কনের ছবি তুলতে গেলেই বাধে বিপত্তি। একজন একটু পাশে এগিয়ে তার “বিশাল” গ্যালাক্সি ডিভাইসে নবদম্পতির ছবি ওঠাতে গেলে পেছন থেকে এক আইফোন ব্যবহারকারী বলে ওঠেন “এক্সিউজ মি! আপনি কি আপনার বিশাল ফোনটি (আমার চোখের সামনে থেকে) সরাবেন?” কারণ, ( উক্ত অ্যাপল ফ্যান) ভদ্রলোক গ্যালাক্সি ট্যাবলেটটির কারণে তার আইফোনে ছবি ক্যাপচার করতে পারছিলেন না।

ms wp ad 3ইতোমধ্যেই অনুষ্ঠানের অতিথিরা পুরো ৫০/৫০ ভাগ হয়ে অ্যাপল ও স্যামসাংয়ের পক্ষে লড়াই শুরু করে দেন। একজন স্যামসাং ভক্ত অ্যাপল ভক্তের উদ্দেশ্যে “iSheep/ আইশিপ (ভেড়া?!)” বলে তিরস্কার করেন। সাথে সাথেই অ্যাপল ফ্যান স্যামসাংকে “কপিবক্স (নকলের বাক্স বা নকলকারী?!)” বলে ওঠেন। আরেকজন বৃদ্ধা তার আইফোনে সিরি এপে “ওয়ান ট্রিক পনি (এমন প্রানী/ ব্যক্তি বা গোষ্টী যা শুধু একটিমাত্র কাজেই দক্ষ) বলে সার্চ করেন। এখানে মূলত স্যামসাংকে ব্যাঙ্গ করা হয়েছে। কেননা অ্যাপলের মতে স্যামসাং কপি-পেস্টে অত্যন্ত পারদর্শী। জবাবে একজন গ্যালাক্সি মালিকের পক্ষ থেকে ঐ ভদ্রমহিলার আইফোন ব্যবহারের জন্য উপযুক্ত বয়স হয়েছে কিনা সেই সঙ্ক্রান্ত তিরস্কার আসে।

ms wp ad 4এরই মধ্যে অবস্থা আরও গুরুত্বর আকার ধারণ করে। দুই কোম্পানির ভক্তদের মধ্যে ব্যাপক সংঘর্ষ লেগে যায়। ভাংচুর-মারামারির এক পর্যায়ে অনুষ্ঠানের দুইজন সেবক একে অপরের সাথে উইন্ডোজ ফোন ওএস নির্ভর নকিয়া লুমিয়া ৯২০ স্মার্টফোন নিয়ে আলোচনা করতে থাকেন এবং স্ক্রিনে “লড়াই” বন্ধ করে নকিয়া লুমিয়া ৯২০ (বা উইন্ডোজ স্মার্টফোন) ব্যবহার করার পরামর্শ ভেসে ওঠে।

চমৎকার এই বিজ্ঞাপনটি দেখতে এখানে ক্লিক করুন

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,518 other subscribers

Comments