আন্তর্জাতিক বাজারে এল এলজির নতুন মিড-রেঞ্জ অপটিমাস স্মার্টফোন

lg-optimusf5 dfgdfদক্ষিণ কোরীয় ইলেকট্রনিকস পণ্য নির্মাতা এলজি’র নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন ৪জি অপটিমাস এফ৫ এর আন্তর্জাতিক বাজারে যাত্রা শুরু হয়েছে। আজ ২৯ এপ্রিল ফ্রান্স থেকে শুরু করে আগামী কয়েক সপ্তাহের মধ্যে ডিভাইসটি অ্যামেরিকা, এশিয়া ও পূর্ব ইউরোপে চলে আসবে

এলজি’র তৈরি নতুন দুটি ফোর’জি সমৃদ্ধ স্মার্টফোনের মধ্যে একটি হচ্ছে অপটিমাস এফ৫ যেগুলো ফেব্রুয়ারিতে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের আগে প্রকাশ করা হয়। অপটিমাস এফ৭ মডেলের অন্য যে হ্যান্ডসেটটি ঘোষিত হয়েছিল, সেটির কোন লঞ্চ ডেট এখনও জানা যায়নি।

অপটিমাস এফ৫ এন্ড্রয়েড জেলি বিন ৪.১.২ অপারেটিং সিস্টেমে চলে। এতে রয়েছে ৪.৩ ইঞ্চি আইপিএস ডিসপ্লে যার পিক্সেল ডেনসিটি হচ্ছে ২৫৬ পিপিআই। হ্যান্ডসেটটিতে আরও পাবেন ১.২ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর, ৮ জিবি বিল্ট-ইন স্টোরেজ, মাইক্রোএসডি কার্ড স্লট, ১ জিবি র‍্যাম, ৫ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ১.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

এলজি অপটিমাস এফ৫ স্মার্টফোনের মূল আকর্ষণ হচ্ছে এর ৪জি কানেক্টিভিটি। আজ থেকে এটি বাজারে আসলেও এখন পর্যন্ত এর নির্দিষ্ট কোন দাম প্রকাশিত হয়নি।

প্রিমিয়াম এলজি স্মার্টফোনের মতই অপটিমাস এফ ফাইভেও যোগ করা হয়েছে কিউ স্লাইড ফিচার যা ব্যবহার করে একই সময়ে ফুলস্ক্রিন মুডে দুটি এপ ওপেন করা যায়। এর ভিডিও উইজ প্রোগ্রামে গিয়ে সরাসরি মোবাইলের মধ্যেই এডিট করা যাবে ভিডিও। আর কিউ ট্রান্সলেটরের সাহায্যে ৪৪ টি ভাষা থেকে ৬৪ ভাষায় অনুবাদ সম্ভব।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,053 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.