১৪ মে নতুন লুমিয়া ডিভাইস প্রকাশ করবে নকিয়া

nokia event londonআগামী ১৪ মে লন্ডনে বিশেষ একটি “লুমিয়া ইভেন্ট” এর আয়োজন করছে নকিয়া। সংবাদ মাধ্যমগুলোতে ইতোমধ্যেই এর নিমন্ত্রণ পত্র পাঠানো শুরু হয়ে গেছে। উক্ত অনুষ্ঠান সম্পর্কে প্রকাশিত কার্ডে হালকা করে লেখা আছে “সি হোয়াট’স নেক্সট… দি নকিয়া লুমিয়া স্টোরি কন্টিনিউস”; অনুষ্ঠানটি স্থানীয় সময় সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে। সেখানে লুমিয়া সিরিজের পরবর্তী আকর্ষণের সাথে পরিচিত করা হবে।

ঠিক কী পণ্য উন্মোচিত হবে সে সম্পর্কে যদিও ইনভাইটেশন কার্ডে কিছু লেখা নেই, তবে ইভেন্টের নামের সাথে “লুমিয়া” শব্দটি সংযুক্ত থাকায় এখান থেকে নতুন স্মার্টফোনের ঘোষণা আসার কথা ধারণা করা হচ্ছে। সম্প্রতি “ক্যাটওয়াক” কোডনেম যুক্ত লুমিয়া ডিভাইসের ছবি ফাঁস হওয়ার ঘটনা নকিয়ার প্রথম এলুমিনিয়াম কভারযুক্ত লুমিয়া হ্যান্ডসেট বাজারে আসার দিকে ইঙ্গিত করছে। এছাড়া একই সিরিজের বড় আকারের গেজেট বাজারে আসার গুজব থেকে উইন্ডোজ ওএস নির্ভর ট্যাবলেট/ ফ্যাবলেট উন্মুক্ত করার কথাও শোনা যাচ্ছে।

এদিকে নকিয়ার পরবর্তী উইন্ডোজ স্মার্টফোন লুমিয়া ৯২৮ মে মাসে যাত্রা শুরু করবে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম ব্লুমবার্গ। মার্কিন নেটওয়ার্ক অপারেটর ভেরিজনের ব্যানারে প্রাথমিকভাবে বাজারে আসবে এই হ্যান্ডসেট। এছাড়া গত ১৭ এপ্রিল বুধবার চীনা ওয়েবসাইট বাইদু’তে “ক্যাটওয়াক” স্মার্টফোনের দুটি ইমেজ প্রকাশিত হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। আর ফিনান্সিয়াল টাইমস এক প্রতিবেদনে জানাচ্ছে, গ্যালাক্সি নোট সম-আকারের ডিভাইসের ওপর কাজ করছে নকিয়া। পত্রিকাটি আরও বলছে, নতুন এই গেজেট লুমিয়া সিরিজের অন্তর্ভুক্ত হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,164 other subscribers

Comments