সাভার শাখার গ্রাহকদের বিনিয়োগ ও আমানতের সম্পূর্ণ সুরক্ষা দেবে ব্র্যাক ব্যাংক

Life Beyond the Tech (Savar)২৪ এপ্রিল বুধবার সকাল নয়টার দিকে সাভারে বাংলাদেশের ইতিহাসে এ পর্যন্ত ভয়াবহতম ভবন ধ্বসের ঘটনাটি ঘটে। নয়তলা বিশিষ্ট “রানা প্লাজা”র ৩-৮ তলায় পোষাক তৈরির কারখানা, ২য় তলায় ব্র্যাক ব্যাংকের শাখা, ইলেকট্রনিক সামগ্রীর দোকান, সিটিসেল কাস্টমার কেয়ার পয়েন্ট সহ আরও কয়েকটি প্রতিষ্ঠানের কার্যালয় এবং নিচতলায় কয়েকশত কাপড়ের দোকান ছিল। ভবনটির নবম তলা নির্মাণাধীন ছিল।

বুধবারের ঐ ভয়ানক ধ্বসের ঘটনায় আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা পর্যন্ত ১৭৫ জনের মত্যুর খবর পাওয়া গেছে। সেই সাথে আহত হয়েছেন সহস্রাধিক। আগেই বিল্ডিংটির তৃতীয় তলায় ফাটল দেখার পরে ভবনটিতে অবস্থিত বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে কর্মরত লোকজন ছুটির দাবি জানালেও বেশিরভাগ ক্ষেত্রেই তাদের কথা কানে তোলেনি কর্তৃপক্ষ।

তবে এদিক থেকে ব্যতিক্রম ছিল ব্র্যাক ব্যাংক। বেসরকারী এই ব্যাংকটির কর্তৃপক্ষ “রানা প্লাজায়” ফাটল দেখার পরে মঙ্গলবার উক্ত শাখাটি “খালি” করায় তাদের কোন কর্মীর ক্ষয়ক্ষতি হয়নি বলে ব্যাংকের এক বিবৃতিতে জানা গেছে। এতে উল্লেখ করা হয়, পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত সাভারে ব্র্যাক ব্যাংক শাখার কার্যক্রম বন্ধ থাকবে।

অবশ্য ব্র্যাক ব্যাংকের যেকোন এটিএম অথবা ভিসা/মাস্টারকার্ড/অমনিবাসযুক্ত অন্য ব্যাংকের এটিম বুথ থেকেও সেবা নেয়া যাবে। প্রতিষ্ঠানটির যেকোন শাখা থেকে অন্যান্য কাজ চালিয়ে নেয়া যাবে বলে জানিয়েছে ব্র্যাক ব্যাংক কর্তৃপক্ষ। এছাড়া ক্ষতিগ্রস্ত শাখার গ্রাহকদের আমানত ও বিনিয়োগের সম্পূর্ণ সুরক্ষার নিশ্চয়তা দিয়েছে ব্র্যাক ব্যাংক। এ সম্পর্কে আরও জানতে  ব্যাংকটির কল সেন্টার ১৬২২১ অথবা ০১৭১১৫৪০৫৬০ নম্বরে  ফোন করতে পারেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,262 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.