এসেছে নতুন সোশ্যাল নেটওয়ার্কিং সাইট “হ্যালো”

আপনি যদি ইন্টারনেটের দুনিয়ায় নতুন না হয়ে থাকেন তাহলে সোশ্যাল নেটওয়ার্কিং সাইট অরকুট (অরকাট নামেও পরিচিত) এর নাম নিশ্চয়ই শুনে থাকবেন। ২০০৪ সালে এক গুগল প্রকৌশলীর ব্যক্তিগত প্রজেক্ট হিসেবে অরকুট প্রতিষ্ঠিত হয়। পরে গুগলের অধীনেই তার কার্যক্রম চলতে থাকে। আমাদের সাইটের নিয়মিত ভিজিটর হলে আপনার হয়ত মনে আছে, ২০১৪ সালে এসে ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রাম এর দাপটে শেষ পর্যন্ত ৩০০ মিলিয়ন ব্যবহারকারী সহ অরকুট বন্ধ দিতে বাধ্য হয় গুগল। যদিও তাদের চালু থাকা সোশ্যাল নেটওয়ার্কিং সাইট গুগল প্লাসও তেমন সুবিধা করতে পারছে না।

সেই অরকুট প্রতিষ্ঠাতা সম্প্রতি “হ্যালো” নামক একটি নতুন সোশ্যাল নেটওয়ার্কিং সাইট লঞ্চ করেছেন। প্রতিষ্ঠাতা অরকুট বায়ুককক্টেন বলেছেন, “আমরা হ্যালো’কে এমনভাবে ডিজাইন করেছি যেন আপনি বাস্তব জীবনের সাথে সংযোগ স্থাপন করতে পারেন। এটা “লাভ” দিয়ে তৈরি, “লাইক” দিয়ে নয়।”

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,643 other subscribers

হ্যালো এর সেবা এন্ড্রয়েড ও আইওএস চালিত ফোনে অ্যাপের মাধ্যমে গ্রহণ করা যাবে। অ্যাপটি গুগল প্লে ও অ্যাপলের অ্যাপ স্টোরে পাওয়া যাচ্ছে। যুক্তরাষ্ট্র ও ভারত সহ আরো বিভিন্ন দেশে ব্যবহার করা যাচ্ছে হ্যালো। যদিও বাংলাদেশে এখনো ডাউনলোড করা যাচ্ছেনা হ্যালো অ্যাপ। এপিকেমিরর থেকে হ্যালো অ্যাপটির এপিকে ফাইল ডাউনলোড করলেও এতে রেজিস্টার করতে সাপোর্টেড দেশের মোবাইল নাম্বার লাগে, ফলে ভুল ঠিকানা দিয়ে হ্যালো ব্যবহার করা একটু কঠিন।

সম্প্রতি ডেটা লিকের মত ঘটনায় যেখানে ফেইসবুক ডিলিটের গুঞ্জন উঠেছে সারা বিশ্বে, পাশাপাশি ফেইসবুক মনোপলি’র এই যুগে অন্যান্য পুরাতন সার্ভিসই সুবিধা করতে পারছে না সেখানে একটি নতুন সাইট কতটুকু গ্রাহক টানতে পারে সেটাই এখন দেখার বিষয়। তবে হ্যালো এর পক্ষ থেকে বলা হয়েছে যে তারা গ্রাহকের তথ্যের যথেষ্ট নিরাপত্তা দিতে প্রস্তুত। বিস্তারিত জানতে ভিজিট করুন hello.com

আমাদের ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুন!

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments