৫ লাখ ডাউনলোডের মাইলফলক স্পর্শ করল ফেসবুক হোম!

facebook home 454675সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের সম্প্রতি চালু করা লঞ্চার এপ্লিকেশন “হোম” মাত্র ৯ দিনের মধ্যে ৫ লাখ ডাউনলোডের মাইলফলক স্পর্শ করেছে। যদিও, ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক আগ্রহ সৃষ্টিকারী এই সফটওয়্যারটি এখনও পর্যন্ত গড়পড়তার নীচে ২.২ স্টার রিভিউ নিয়ে আছে। ডাউনলোড বাড়লেও ব্যাবহারকারীদের অভিজ্ঞতায় ঠিক কতটা ইতিবাচক পরিবর্তন আসছে তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। ২২ এপ্রিল সকাল পর্যন্ত ১১,০৮৯ রিভিউয়ারের মধ্যে ৫,৭০৮ জনই ১ স্টার (সবচেয়ে নিম্ন পর্যায়ের) রেটিং দিয়েছেন। আর ৫ স্টার রিভিউর সংখ্যা ১,৮৩২ টি। আর ইতোমধ্যেই সফটওয়্যারটির গোপনীয়তা নীতি নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে

অবশেষে. . . লোকজন আগ্রহী হতে শুরু করেছে!

ফেসবুক কর্তৃপক্ষ গত ১২ এপ্রিল শুধুমাত্র যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য অফিসিয়াল এন্ড্রয়েড এপ্লিকেশন স্টোরে (গুগল প্লে’তে) হোম এপ্লিকেশনটি অবমুক্ত করে। এরপর ১৬ তারিখে সফটওয়্যারটি আন্তর্জাতিকভাবে উপলভ্য হতে শুরু করে।

তবে ফেসবুক হোম ডাউনলোডের জন্য উন্মুক্ত করে দেয়ার এক সপ্তাহের একটু বেশি সময়ের মধ্যেই এর ৫০০,০০০ ইনস্টলেশন সাইটটির ১ বিলিয়ন সদস্যের তুলনায় খুব বেশি না হলেও একেবারে কমও না। কেননা, এপটি কেবলমাত্র সীমিত কিছু সংখ্যক এন্ড্রয়েড চালিত হ্যান্ডসেটের জন্য মুক্তি পেয়েছে। এর মধ্যে আছে এইচটিসি ওয়ান এক্স, ওয়ান এক্স+, স্যামসাং গ্যালাক্সি এস থ্রি, গ্যালাক্সি নোট টু এবং এইচটিসি ফার্স্ট (প্রিলোডেড); ভবিষ্যতে এইচটিসি ওয়ান, গ্যালাক্সি এস ফোর সহ আরও কিছু স্মার্টফোনের জন্য উপলভ্য হবে ফেসবুক হোম

গুগল প্লে স্টোরে কোন নির্দিষ্ট এপ ডাউনলোডের প্রকৃত সংখ্যা প্রকাশ করা হয়না। তবে সাইটটিতে হোম এপ্লিকেশন পেজের ১৯ এপ্রিলের গুগল ক্যাশে দেখা যায় এর ইনস্টল ১০০,০০০ থেকে ৫০০,০০০ বারের মধ্যে আছে। কিন্তু বর্তমানে সেখানে ৫০০,০০০ থেকে ১ মিলিয়ন দেখানো হচ্ছে। অর্থাৎ সফটওয়্যারটি ইতোমধ্যেই ৫০০,০০০ ডাউনলোড মার্ক অতিক্রম করেছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,565 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.