উইন্ডোজ ১০ ক্রিয়েটরস আপডেট আংশিক স্থগিত করেছে মাইক্রোসফট

By -

সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট মাত্র দুই সপ্তাহ আগে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের জন্য বড় আকারের ‘ক্রিয়েটরস আপডেট’ রিলিজ করেছে। দৃশ্যত, উইন্ডোজ ১০ ক্রিয়েটরস আপডেটে এখনও কিছু ত্রুটি রয়ে গেছে, যা কোনো কোনো ব্যবহারকারীর কম্পিউটারে সমস্যার সৃষ্টি করছে। আর এজন্যই, এখনো যারা উইন্ডোজ ১০ ক্রিয়েটরস আপডেট ডাউনলোড করেননি, তাদের মধ্যে কিছু কিছু ব্যবহারকারীর কম্পিউটারের জন্য আপাতত আপডেটটি স্থগিত করছে মাইক্রোসফট।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,617 other subscribers

কোম্পানিটি এক ব্লগ পোস্টে জানিয়েছে, কোনো কোনো ব্যবহারকারী উইন্ডোজ ১০ ক্রিয়েটরস আপডেট ইনস্টল করার পর পিসির সাথে ব্লুটুথের মাধ্যমে কোনো ডিভাইস (যেমন মাউস) সংযুক্ত করতে পারছেন না। অর্থাৎ উইন্ডোজ ১০ ক্রিয়েটরস আপডেটের সাথে কিছু কিছু ব্লুটুথ রেডিও ডিভাইসের কম্প্যাটিবিলিটি সমস্যা আছে।

তবে উইন্ডোজ ১০ এর এই সর্বশেষ আপডেটে আরও কোনো বাগ রয়ে গেছে কিনা, বা থাকলেও সেগুলো কী কী তা বিস্তারিত জানা যায়নি মাইক্রোসফটের ঐ ব্লগ পোস্ট থেকে।

মাইক্রোসফট বলেছে, তারা ইতোমধ্যে যেসব ডিভাইসের সাথে ক্রিয়েটরস আপডেটের সমস্যা সনাক্ত করেছে, সে ধরনের অন্যান্য ডিভাইসে আপাতত উইন্ডোজ ১০ ক্রিয়েটরস আপডেট পাঠাবেনা কোম্পানিটি। জেনে রাখা ভালো, উইন্ডোজের অটো আপডেট চেকিং সিস্টেম ও উইন্ডোজ আপডেটার টুল উইন্ডোজ ১০ পিসির জন্য কোনো আপডেট এলে তা ব্যবহারকারীকে জানিয়ে দেয়। এখন সাময়িক স্থগিত হওয়ার কারণে কিছু কিছু পিসিতে উইন্ডোজ ১০ ক্রিয়েটরস আপডেট আসবেনা। তবে কেউ যদি নিজে নিজে মাইক্রোসফটের সাইট থেকে ম্যানুয়াল পদ্ধতিতে উইন্ডোজ ১০ ক্রিয়েটরস আপডেট আইএসও ডাউনলোড করে পিসি আপডেট করে, তাহলে সেটা আটকাবেনা উইন্ডোজ নির্মাতা। যদিও এতে পিসির কিছু কিছু ফিচার হয়ত কাঙ্ক্ষিতভাবে কাজ করবেনা।

উইন্ডোজ ১০ ক্রিয়েটরস আপডেট আবার কবে নাগাদ সবার জন্য উন্মুক্ত করা হবে তা নির্দিষ্টভাবে জানায়নি মাইক্রোসফট। আপনি যদি এটি নিয়ে কোনো সমস্যার মুখোমুখি হন, তাহলে এই টিউটোরিয়াল অনুসরণ করতে পারেন।

আপনি কি উইন্ডোজ ১০ ক্রিয়েটরস আপডেট ব্যবহার করেছেন? আপনার অভিজ্ঞতা কেমন? কোনো সমস্যা হয়েছে? উইন্ডোজ ১০ ক্রিয়েটরস আপডেটে যেসব নতুন ফিচার এসেছে তা জানতে আমার এই পোস্টটি পড়ুন।

★ সোফিয়া রোবট সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply