আইফোন ৮ বিক্রি পিছিয়ে যাবে?

By -

অ্যাপল সম্পর্কিত বিভিন্ন ব্যাপারে খোঁজ খবর রাখেন এমন একজন বিশ্লেষক মিং-চি কুও এর মতে আইফোন ৮ বাজারে আসতে প্রত্যাশার চেয়ে একটু বেশি সময় লাগবে। ওএলইডি স্ক্রিন ও বড় ধরনের ফিচার আপগ্রেডযুক্ত আইফোন ৮ হাতে পেতে প্রত্যাশিত সময়ের চেয়ে কয়েক মাস পর্যন্ত বেশি অপেক্ষা করতে হতে পারে আইফোন ভক্তদের। দৃশ্যত, আইফোন ৮ এর উন্নয়নের জন্য সবকিছু মিলিয়ে একটু বেশিই সময় লেগে যাচ্ছে।

প্রতি বছর সেপ্টেম্বরের শুরুতে নতুন ফ্ল্যাগশিপ ফোনের ঘোষণা দেয়া এবং একই মাসের শেষেই ফোন বাজারে আনতে শুরু করা অ্যাপলের দীর্ঘদিনের রুটিন। কিন্তু, বিশ্লেষক মিং-চি কুয়ও’র ধারণা বা বিশ্লেষণ যদি ফলে যায়, তাহলে ওএলইডি ডিসপ্লেযুক্ত আইফোন ৮ এর উৎপাদন শুরু হতে হতে অক্টোবর-নভেম্বর লেগে যেতে পারে।

সেক্ষেত্রে চোখ বন্ধ করেই বলে দেয়া যায়,  এমনটি হলে তা গ্রাহক বা অ্যাপল কারো জন্যই ততটা সুখকর হবেনা। কারণ, সবাই অধীর আগ্রহে আইফোন ৮ এর জন্য অপেক্ষা করছে।

এরই মধ্যে শোনা যাচ্ছে, সেপ্টেম্বরে অ্যাপল তিনটি আইফোন ঘোষণা করতে যাচ্ছে। ধারণা করা হচ্ছে, সেই তিনটি আইফোনের মধ্যে একটি হবে আইফোন ৮- যাতে ওএলইডি ডিসপ্লে ও ডেপথ সেন্সিং ক্যামেরা থাকতে পারে। আর বাকি দুটি হবে আইফোন ৭ এর পরবর্তী সংস্করণ আইফোন ৭এস ও আইফোন ৭এস প্লাস।

এই মুহূর্তে যে তথ্য পাওয়া যাচ্ছে, তাতে মনে হচ্ছে, আইফোন ৭এস ও ৭এস প্লাস সেপ্টেম্বরের শেষ নাগাদ বিক্রি শুরু হবে। কিন্তু আইফোন ৮ গ্রাহকদের হাতে পৌঁছুবে ২০১৮ সালের শুরুতে।

আপনি হয়ত অ্যাপলের কাছ থেকে নতুন কিছু চমক পেতে একটু অপেক্ষা করবেন। এতে সেই সময়টায় অ্যাপলের ব্যবসায় একটু প্রভাব পড়তে পারে। ওদিকে স্মার্টফোন শিল্পে অ্যাপলের প্রধান প্রতিযোগী স্যামসাংও নিশ্চয়ই বসে থাকবেনা। তারাও হয়ত গ্যালাক্সি নোট ৮ বাজারে এনে গ্যালাক্সি এস৮ এর মতই চমক দেবে! শেষ পর্যন্ত কী হয়, তা জানার জন্য আমাদের সাথেই থাকুন।

Comments

Leave a Reply