সবাইকে ডিজাইনার বানিয়ে দেবে গুগল অটোড্র

By -

গুগল আপনার হিজিবিজি আঁকিবুঁকিতেও শিল্পের ছোঁয়া নিয়ে আসবে। সম্প্রতি কোম্পানিটি অটোড্র (AutoDraw) নামের এমন একটি ওয়েব অ্যাপ উন্মুক্ত করেছে, যার মাধ্যমে আপনার আঁকা যেকোনো ডুডল কিংবা রেখাচিত্রে শিল্পের ছোঁয়া দিতে পারবেন। এটি কৃত্রিম বুদ্ধিমত্তা চালিত একটি ওয়েব বেইজড অ্যাপ্লিকেশন যেটি সম্পূর্ন ফ্রি এবং যেকোনো ডিভাইস থেকে ব্যবহার করা যাবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,726 other subscribers

মনে করুন, আপনি একটি কেক এর ছবি আঁকতে চাচ্ছেন। অটোড্র এর ক্যানভাসে ব্রাউজারের মধ্যেই কেক আকৃতির কিছু আঁকার পর গুগলের এই টুল আপনাকে দক্ষ চিত্রকরদের হাতে আঁকা কিছু কেক এর ছবি সাজেশন হিসেবে দেখাবে। এ থেকে আপনি যেকোনো একটি ছবি বাছাই করতে পারবেন বা চাইলে আপনার আঁকা চিত্রটিও রাখতে পারেন। প্রয়োজনে স্বয়ংক্রিয় পরামর্শ প্রদান বন্ধও করতে পারেন।

অটোড্র গুগলের আরেকটি টুল কুইকড্র এর প্রযুক্তির অনুরূপ প্রযুক্তি ব্যবহার করছে। এটা হচ্ছে একধরনের ছোট পরিসরের গেইম, যেখানে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) আপনাকে কোনো একটি বস্তু অঙ্কন করতে বলবে যেমন, চোখ, কান, নাক প্রভৃতি। এরপর কুইকড্র গেইম এআই’কে ২০ সেকেন্ড সময় দেবে যার মধ্যে কৃত্রিম বুদ্ধিমত্তা আপনার অংকিত বস্তুটি সনাক্ত করে ফেলবে।

ASUS Ad

বর্তমানে অটোড্র কয়েকশত বস্তুর রেখাচিত্র সনাক্ত করতে পারে। আপনি চাইলে এর ডেটাবেজে আরো ছবি যোগ করতে পারেন। যদি আপনি একজন চিত্রশিল্পী হন তাহলে এখানে ক্লিক করে আপনিও আপনার আঁকা কিছু ছবি অটোড্রতে যোগ করতে পারেন।

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply