গ্যালাক্সি এস৮ এর ভয়েস অ্যাসিস্ট্যান্ট বিক্সবির মূল ফিচারটি দেরিতে আসবে

স্যামসাং গ্যালাক্সি এস৮ এর আগ্রহী ক্রেতাদের জন্য মন খারাপের খবর এসেছে। গ্যালাক্সি এস৮ এর ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট বিক্সবি’র ভয়েস এসিস্ট্যান্ট ফিচারটি উপভোগ করার জন্য আপনাদের কিছুটা সময় অপেক্ষা করতে হবে।

স্যামসাং জানিয়েছে, গ্যালাক্সি এস৮ ফোনটি বিশ্বব্যাপী উন্মুক্ত করার পরেও আন্তর্জাতিক ক্রেতাদের (মূলত ইংরেজিতে যারা ভয়েস কমান্ড দেবেন) বিক্সবি ভয়েস কমান্ড ফিচারের জন্য কিছুদিন অপেক্ষা করতে হবে। তারা বলেছে, এই বসন্তের শেষ নাগাদ বিক্সবির সকল ফিচার ব্যবহার করা যাবে।

আরেকটু স্পষ্ট করে যদি বলি, বিভিন্ন সূত্র যেমনটি জানাচ্ছে, বিক্সবি আপাতত শুধুমাত্র কোরিয়ান ভাষায় ভয়েস কমান্ড বুঝত পারছে, কিন্তু বিক্সবি’র সাথে কেউ ইংরেজিতে কথা বললে সেটা ভালোভাবে বুঝে উঠতে পারছেনা বিক্সবি। অর্থাৎ ইংরেজি কথা শুনে বোঝার দক্ষতা রপ্ত করতে কিছুটা সময় নিচ্ছে স্যামসাংয়ের এই ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট সেবা।

২১শে এপ্রিল বিশ্বব্যাপী স্যামসাং গ্যালাক্সি এস৮ হাতে পেতে শুরু করবেন ক্রেতারা। এই দিন থেকে বিক্সবির অন্যান্য কিছু ফিচার যেমন রিমাইন্ডার, ভিশন, হোম প্রভৃতি উপলভ্য হবে।

স্যামসাং এই ফিচারটি আনতে ঠিক কেন অপেক্ষা করছে সে সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি কোম্পানিটি। আপনি চাইলে এই মধ্যবর্তী সময়ে গ্যালাক্সি এস৮ ফোনে ভয়েস এসিস্ট্যান্ট হিসেবে মাইক্রোসফট করটানা অথবা গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করতে পারেন। আর মে মাসের শেষ নাগাদ বিক্সবি ভয়েস কমান্ড পাবেন বলে আশা করতে পারেন।

স্যামসাং গ্যালাক্সি এস৮ সম্পর্কে আরও জানতে নিচের পোস্টদুটি পড়তে পারেন।

>> গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাস উন্মোচন করল স্যামসাং

>> যে কারণে আইফোনের চেয়ে এগিয়ে স্যামসাং গ্যালাক্সি এস৮

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,055 other subscribers

Comments