অ্যাপল এবং গুগল এখন স্যামসাংয়ের ডিজাইন অনুসরণ করছে?

By -

অ্যাপলের ডিজাইন নকল করার দুর্নাম বহু দিন সহ্য করেছে স্যামসাং। এর জন্য স্যামসাংকে কয়েকবার আদালতেও নিয়েছে অ্যাপল। এতে জরিমানার রায়ও হয়েছে স্যামসাংয়ের বিরুদ্ধে। কিন্তু অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, ঘটনা এখন উল্টো হতে চলেছে। অ্যাপল এবং গুগল এখন স্যামসাংকেই অনুকরণ করছে।

কি, বিশ্বাস হচ্ছেনা? ২০১৫ সালে স্যামসাং গ্যালাক্সি এস৬ এজ বাজারে এনে সকলকে বিশেষ এক বাঁকানো ডিসপ্লের সাথে পরিচয় করিয়ে দিয়েছিল। এই বাঁকানো ডিসপ্লেযুক্ত ফোনের ধারাবাহিকতায় ২০১৬ সালে গ্যালাক্সি এস৭ এজ এবং চলতি মাসে গ্যালাক্সি এস৮ বিক্রির ঘোষণা দিয়েছে স্যামসাং। গ্যালাক্সি এস৮ এর ফিচারগুলো নিশ্চয়ই আমাদের পূর্ববর্তী পোস্টে দেখেছিলেন? না দেখে থাকলে এখানে দেখে নিন

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,203 other subscribers

যেমনটা পোস্টে দেওয়া আছে, গ্যালাক্সি এস৮ ফোনে সামনের দিকে ডিসপ্লে বাদে বাড়তি অংশ খুবই সামান্য। এমনকি হোম বাটনের পরিবর্তে ভার্চুয়াল হোম কি দেওয়া হয়েছে গ্যালাক্সি এস৮ ফোনে। আর এর কার্ভড স্ক্রিন সবাইকে তাক লাগিয়ে দিয়েছে।

এখন গুঞ্জন শোনা যাচ্ছে, অ্যাপল এবং গুগল তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোনে স্যামসাংয়ের এই কার্ভড স্ক্রিনের ডিজাইন ব্যবহার করতে যাচ্ছে।

অ্যাপল এই সেপ্টেম্বরেই “আইফোন ৮” এর ঘোষণা দিতে যাচ্ছে। যেটার ডিজাইনে বিশেষ কিছু পরিবর্তন থাকতে পারে যার মধ্যে বাঁকানো ওএলইডি ডিসপ্লে অন্যতম।

আর গুগল তাদের পিক্সেল ফোনের দ্বিতীয় সংস্করণে বাঁকানো ওএলইডি ডিসপ্লে আনার গুঞ্জন শোনা যাচ্ছে।

সূত্রগুলো যদি সত্যি হয়, তাহলে এই যাত্রা স্যামসাং যাবে লিডারের জায়গায়, আর বাকীরা ফলোয়ারের অবস্থানে। যেমনটি স্টিভ জবস বলেছিলেন যে, লিডার ও ফলোয়ারের মধ্যে পার্থক্যকারী বিষয় হচ্ছে উদ্ভাবন।

তবে যেহেতু এখন পর্যন্ত সকল কিছুই গুঞ্জন, তাই শেষ পর্যন্ত কী হবে তা জানতে আমাদের সাথেই থাকুন।

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments