স্যামসাং ঘোষণা করল গ্যালাক্সি মেগা স্মার্টফোন!

Galaxy mega..বেশ কিছুদিন ধরেই স্যামসাং “গ্যালাক্সি মেগা স্মার্টফোন” বাজারে আসার গুজব শোনা যাচ্ছিল। কতিপয় সংবাদমাধ্যম “নির্ভরযোগ্য” সূত্রের উদ্ধৃতি দিয়ে “বিশাল” এক নতুন স্যামসাং মোবাইলের আগমন বার্তা প্রচার করছিল। কিন্তু এত তাড়াতাড়ি যে সেটি বাস্তবে পরিণত হবে তা কে জানত?

স্যামসাংয়ের এলাকা কোরিয়ার ইটি নিউজ এক প্রতিবেদনে ৬.৩ ইঞ্চি ডিসপ্লে বিশিষ্ট গ্যালাক্সি মেগা হ্যান্ডসেট আসার পূর্বাভাস জানিয়েছিল। সেই সাথে স্যামসাংয়ের আরেক “সংবাদস্রষ্টা” স্যামমোবাইলও থেমে থাকেনি। তারাও ৫.৮ ইঞ্চি স্ক্রিন সংবলিত মেগা ডিভাইসের খবর লিক করে। এই পর্যায়ে স্ক্রিন সাইজ নিয়ে একটু দ্বিমত তৈরি হয়। কারটা সঠিক? ইটি নিউজ নাকি স্যামমোবাইল?

গ্যালাক্সি মেগা স্ক্রিন সাইজঃ ৫.৮” নাকি ৬.৩” ?

এটা নিয়ে আপনার-আমার মাথা ঘামানোর আগেই স্যামসাং নিজ থেকে সমাধান দিয়েছে। অর্থাৎ, ৫.৮ এবং ৬.৩ উভয় (ইঞ্চি) সাইজের স্ক্রিন বিশিষ্ট গ্যালাক্সি মেগা স্মার্টফোনই বানাচ্ছে স্যামসাং!

গ্যালাক্সি নোট টু এর চেয়েও বড় আকৃতির এই সেট দুটি স্পেসিফিকেশনের দিক দিয়ে মিড-রেঞ্জের মধ্যে পরে। ৬.৩ ইঞ্চি ডিসপ্লেযুক্ত হ্যান্ডসেটটিতে পাবেন ৭২০পি রেস্যুলেশন গ্রাফিক্স অভিজ্ঞতা, এলটিই সংযোগ, ৮জিবি-১৬জিবি স্টোরেজ এবং ১.৭ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর।

এদিকে ৫.৮ ইঞ্চি মডেলে আসছে কিউএইচডি স্ক্রিন, এইচএসপিএ কানেক্টিভিটি, ৮জিবি স্টোরেজ এবং ১.৪ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর।

উভয় স্মার্টফোনেই টিভি নিয়ন্ত্রণের জন্য ইনফ্রারেড ব্লাস্টার থাকবে। এছাড়া এগুলোতে আরও পাবেন ১.৫ জিবি র‍্যাম, ৮ মেগাপিক্সেল ব্যাক ও ১.৯ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, মাইক্রোএসডি কার্ড স্লট ইত্যাদি। দুটি স্মার্টফোনই এন্ড্রয়েড ৪.২ জেলি বিন অপারেটিং সিস্টেমে চলবে।

ইউরোপ এবং রাশিয়া থেকে শুরু করে মে মাসেই বিশ্ববাজারে আসবে স্যামসাং গ্যালাক্সি মেগা স্মার্টফোন। আপনি কোনটি কিনতে চাচ্ছেন?

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,226 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.