গুগল চালু করল নতুন অনলাইন নোট-টেকিং সেবা “গুগল কিপ”

By -

google keepইন্টারনেট জায়ান্ট গুগল নতুন নোট-টেকিং সেবা “গুগল কিপ” চালু করেছে। যদিও চলতি সপ্তাহের শুরুর দিকে কিছু সময়ের জন্য এটি গুগল ড্রাইভে উঁকি দিচ্ছিল, তবে এখন থেকে আপনি সবসময়ই কিপ ব্যবহার করতে পারবেন।

এই মুহূর্তে গুগল কিপ শুধুমাত্র ওয়েব এবং এন্ড্রয়েড ৪+ ভার্সনের জন্য (এপ্লিকেশন) উপলভ্য আছে। সরাসরি ব্রাউজার থেকে আপনার মনের ভাব সংরক্ষণ করে রাখতে যেকোন সময় ভিজিট করুন https://drive.google.com/keep অথবা এন্ড্রয়েড ডিভাইসের জন্য গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন কিপ এপ।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,569 other subscribers

কিপ ব্যবহার করে কোন নোট রাখলে সেটি মূলত আপনার গুগল ড্রাইভেই সংরক্ষিত হবে। ফলে যেকোন স্থান থেকেই আপনি সেগুলোর এক্সেস পাবেন।

যেহেতু বর্তমানে শুধুমাত্র এন্ড্রয়েডের জন্য ডেডিকেটেড কিপ এপ রয়েছে তাই আপনি যদি আইওএস, উইন্ডোজ ফোন অথবা অন্য কোন মোবাইল ওএস চালান, তাহলে আপাতত এর ওয়েব ভার্সনের ওপরই ভরসা করতে হচ্ছে। তবে আশা করা যায় শীঘ্রই আপনার স্মার্ট ডিভাইসের জন্যও কিপ এপ্লিকেশন চলে আসবে।

গুগল কিপে নোট নেয়া একদম সহজ। ওয়েব ভার্সনের ক্ষেত্রে শুধুমাত্র https://drive.google.com/keep ভিজিট করেই নোটের টাইটেল ও বিস্তারিত লিখে “Done” বাটনে ক্লিক করুন। ব্যাস, সেভ হয়ে যাবে আপনার নোট।

ইচ্ছে করলে চেনার সুবিধার্থে প্রত্যেকটি নোটকে আলাদা আলাদা রঙে চিহ্নিত করেও রাখতে পারবেন।

এন্ড্রয়েড ডিভাইসে কিপের মাধ্যমে অন্যান্য সুবিধার পাশাপাশি ভয়েস নোট সুবিধাও রয়েছে। আর মোবাইল লক করা থাকলেও লকড স্ক্রিনে কিপ উইজেট রেখে আনলকের ঝামেলা ছাড়াই সরাসরি ব্যবহার করুন গুগল কিপ!

★ টেলিটক অপরাজিতা প্যাকেজ সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply