গ্যালাক্সি এস ৪ ডিজাইনে “উদ্ভাবনী” কিছু নেইঃ এইচটিসি

স্যামসাং গ্যালাক্সি এস ৪ স্মার্টফোন ঘোষণা দেয়ার অনেক আগে থেকেই ডিভাইসটি নিয়ে জল্পনা কল্পনা চলছিল। আলোচনার পাশাপাশি সমালোচনাও হজম করতে হয়েছে বিশ্বের সফলতম এন্ড্রয়েড মোবাইল নির্মাতাকে। জিএস ফোর নিয়ে অগ্রিম মন্তব্য করতে সাধারণ ব্যবহারকারী থেকে শুরু করে প্রযুক্তি সাইট, প্রতিযোগী কোম্পানি এইচটিসি সহ অ্যাপল কর্মকর্তা ফিল শিলারও ছাড় দেননি।

এইচটিসির উত্তর অ্যামেরিকা প্রেসিডেন্ট মাইক উডওয়ার্ড গতকাল বিজনেস ইনসাইডারের সাথে দেয়া এক সাক্ষাৎকারে স্যামসাং গ্যালাক্সি এস ৪ স্মার্টফোন ডিজাইনে পুর্ববর্তী মডেল জিএস৩ এর তুলনায় নতুন কিছু নেই বলে মন্তব্য করেছেন- এবং এতে এইচটিসি খুশিই হয়েছে। তার ভাষায়, হ্যান্ডসেটটির “ডিজাইনে কোন উদ্ভাবন না দেখে আমরা সন্তুষ্ট”।

অবশ্য গ্যালাক্সি এস ফোরে নতুন নতুন সফটওয়্যার ফিচার থাকার কথা অস্বীকার করেননি মিঃ মাইক। সেই সাথে স্যামসাংয়ের বিপণন ব্যয়ের বিষয়টিও তুলে ধরেন তিনি। এই মুহুর্তে মার্কেটিং বাজেট ও মার্কেট শেয়ারের দিক দিয়ে গ্যালাক্সি ডিভাইসের সাথে নিজেদের না মেলাতে পারলেও এইচটিসি ওয়ান ফ্ল্যাগশিপ স্মার্টফোন নিয়ে বেশ আশাবাদী এইচটিসি।

অফিসিয়াল ঘোষণা আসার আগেই অ্যাপলের মার্কেটিং বিভাগ প্রধান ফিল শিলার এন্ড্রয়েডকে জড়িয়ে গ্যালাক্সি এস ফোরের সমালোচনা করেন। গুগল নির্মিত মোবাইল ওএস এন্ড্রয়েডকে তিনি “বিভক্ত” বলে আখ্যা দেন। শিলার আরও দাবি করেন, বেশিরভাগ মানুষই গুগলের অপারেটিং সিস্টেমটির দুই বছর পুরনো ভার্সন ব্যবহার করেন। এছাড়া গ্যালাক্সি এস ফোরের ওএস প্রায় এক বছর আগেকার হবে বলেও মন্তব্য করেন শিলার। যদিও শেষ পর্যন্ত আমরা দেখতে পাই জিএস ৪ গুগল এন্ড্রয়েডের সর্বশেষ ৪.২.২ ভার্সনে চলে যা গতমাসে মুক্তি পেয়েছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,359 other subscribers

Comments