১০০ মিলিয়ন ডলারের বিনিময়ে ড্রপবক্স কিনে নিল মেইলবক্স এপ্লিকেশন

mailbox-appঅনলাইন স্টোরেজ এবং ফাইল শেয়ারিং সেবাদাতা কোম্পানি ড্রপবক্স তাদের মোবাইল ক্ষেত্রের বিস্তার বাড়াতে জনপ্রিয় ইমেইল এপ্লিকেশন মেইলবক্স কিনে নিয়েছে। মাত্র এক মাস আগে বাজারে আসা এই সফটওয়্যার  ইতোমধ্যেই দারুণ জনপ্রিয়তা অর্জন করেছে। বর্তমানে মেইলবক্স শুধুমাত্র আইফোনের জন্যই পাওয়া যাচ্ছে এবং তা কেবলমাত্র জিমেইল সেবা সমর্থন করে।

ড্রপবক্সের কাছে বিক্রি হওয়ার পরে স্বাভাবিক ফিচারের পাশাপাশি এতে আরও উন্নয়ন আনা হবে বলে জানিয়েছে এপ্লিকেশন নির্মাতা কোম্পানি অর্কেস্ট্রা এবং এর অধিগ্রহণকারী প্রতিষ্ঠান। অফিসিয়ালভাবে উক্ত ডিলের আর্থিক আদান-প্রদান জনিত কোন তথ্য প্রকাশ করা না হলেও টেকক্রাঞ্চ জানাচ্ছে ড্রপবক্স প্রায় ১০০ মিলিয়ন ডলার খরচ করে সফটওয়্যারটির মালিকানা নিয়েছে।

এই চুক্তির আওতায় মেইলবক্সের ১৪ জন ডেভলপার সদস্য ড্রপবক্সে যোগদান করবে। এপ্লিকেশনটির পেছনে অর্কেস্ট্রা ৫.৩ মিলিয়ন ডলার ভেঞ্চার ক্যাপিটাল লগ্নি করেছে।

ড্রপবক্সের মেইলবক্স কিনে নেয়ার পেছনে অনেক কারণ থাকতে পারে। এর মধ্যে অন্যতম উল্লখযোগ্য হচ্ছে, আজকাল ইমেইল এটাচমেন্ট হিসেবে অনেকেই বড় কোন ফাইল পাঠাতে চাইলে সেটি ড্রপবক্সে আপলোড করে ইমেইলে শুধু লিঙ্ক সেন্ড করে থাকেন। জিমেইল সেবাদাতা গুগল যদিও তাদের নিজস্ব ক্লাউড স্টোরেজ “গুগল ড্রাউভ” চালু করেছে, তার পরেও কোম্পানিটির বিরুদ্ধে তথ্যের গোপনীয়তা বিষয়ে প্রশ্ন ওঠার কারণে ফাইল শেয়ারিংয়ের জন্য ড্রপবক্সকে বেঁছে নিচ্ছেন কেউ কেউ

নিজেদের ইমেইল সার্ভিস খোলার চিন্তাভাবনা সম্পর্কে তেমন কোন ইঙ্গিত না দিলেও ড্রপবক্স নতুন মেইলবক্স সফটওয়্যারের মাধ্যমে অনলাইন মার্কেটিং সুবিধা উপভোগ করতে পারবে। এখন দেখা যাক নতুন কি আনতে চাচ্ছে এই ক্লাউড ফাইল শেয়ারিং সার্ভিস প্রোভাইডার।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,533 other subscribers

Comments