অ্যালুমিনিয়াম বডি ও জেনন ফ্ল্যাশ নিয়ে আসছে নকিয়া লুমিয়া ৯২৮?

windows-phone-8-devicesগত মাসে বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে অনেকেই আশা করেছিলেন নকিয়া হয়ত কোন নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ঘোষণা করবে। কিন্তু সেখানে চারটি ফোন দেখানো হলেও সেগুলো ছিল এন্ট্রি থেকে মিড রেঞ্জের হ্যান্ডসেট। এর মধ্যে দুটি ছিল উইন্ডোজ ফোন এইট অপারেটিং সিস্টেম চালিত অন্যতম সুলভ মডেলের ডিভাইস।

তাই বলে পরবর্তি ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে আনতে খুব বেশি দেরী করবে না নকিয়া। মাত্র কিছুদিন পরেই এপ্রিল মাসে মার্কেটের হাই-প্রোফাইল মোবাইল সেটগুলোর সাথে প্রতিযোগিতা করার লক্ষ্যে ফিনল্যান্ডের কোম্পানিটি তাদের নতুন ফোন নকিয়া লুমিয়া ৯২৮ উন্মোচন করবে। প্রযুক্তি সাইট দি ভার্জ নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে এই তথ্য প্রকাশ করেছে।

একই সিরিজের পূর্ববর্তী হাই-এন্ড স্মার্টফোন লুমিয়া ৯২০ এর চেয়ে ৯২৮ মডেলে এমন কিছু পরিবর্তন থাকবে যা ডিভাইসটিকে আলাদাভাবে পরিচয় করাবে। প্রাপ্ত খবর অনুযায়ী লুমিয়া ৯২৮ স্মার্টফোনে প্লাস্টিকের পরিবর্তে অ্যালুমিনিয়ামের বডি এবং এলইডি ফ্লাশের স্থলে জেনন ফ্ল্যাশ ব্যবহার করা হবে।

উইন্ডোজ ফোন ৮ চালিত অন্যতম সফল স্মার্টফোন লুমিয়া ৯২০’এর চেয়ে হালকা ও কম পুরুত্বের (১০.২ মিলিমিটার) ডিজাইন, ৮ মেগাপিক্সেল পিওরভিউ ক্যামেরা, ৪.৫ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে প্রভৃতি ফিচার নিয়ে আসবে নকিয়ার নতুন ৯২৮ মডেল।

লুমিয়া ৯২৮ এর প্রসেসর ও র‍্যামে ৯২০ (ডুয়াল কোর ১.৫ গিগাহার্টজ সিপিইউ, ১ জিবি র‍্যাম) থেকে কোন পরিবর্তন আসার সম্ভাবনা কম। একই সময়ে এতে ভয়েস এবং এলটিই সেবা উপভোগ করা যাবে যা (ভেরিজন নেটওয়ার্কে) আইফোন ফাইভে উপলভ্য নয়।

আপডেট ৭ এপ্রিল ২০১৩: দি ভার্জ এখন জানাচ্ছে, হ্যান্ডসেটটিতে অ্যালুমিনিয়াম বডি থাকবে কিনা সেটি এখনও নিশ্চিত নয়।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,575 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *