আড়াই লাখ কণ্ঠের সাথে বিশ্বময় বেজে উঠল ‘সোনার বাংলা’

lakho konthe sonar bangla২৬ মার্চ স্বাধীনতা দিবসে সকাল ১১টা ২০ মিনিটে ঢাকার তেজগাঁও প্যারেড গ্রাউন্ডে লাখো কণ্ঠে ধ্বনিত হল ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি…’

প্যারেড ময়দানে ২ লাখ ৫৪ হাজার ৬৮১ জন নারী-পুরুষ, কিশোর-কিশোরীর মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেবল মাঠেই নয়, প্যরেড গ্রাউন্ডের বাইরে এবং রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে যে যেখানে ছিলেন, সবাই দাঁড়িয়ে কণ্ঠ মিলিয়েছেন সোনার বাংলায়।

lakho konthe j sবাংলাদেশ টেলিভিশনসহ বেশ কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল ও ওয়েবসাইট অনুষ্ঠানটির সরাসরি সম্প্রচার/ লাইভ স্ট্রিম দেখিয়েছে।

৪৪তম স্বাধীনতা ও জাতীয় দিবসে আজ বুধবার বাংলাদেশ পৌঁছে গেল নতুন এক গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের দ্বারপ্রান্তে। এখন শুধু আনুষ্ঠানিক স্বীকৃতির অপেক্ষা।

lakho konthe sonar bangla  3বেলা সোয়া ১১টায় জাতীয় সংগীত শুরুর আগে আগে ডিজিটাল কাউন্টিং মেশিনে লোকজন উপস্থিতির সংখ্যা দেখানো হয় ২ লাখ ৫৪ হাজার ৬৮১ জন। তবে সব মিলিয়ে বেলা ১১টার মধ্যে লোক সমাগম ৩ লাখ পূর্ণ হয় বলে নিশ্চিত করা হয়েছিল আয়োজকদের পক্ষ থেকে।

এর আগে ২০১৩ সালের ৬ মে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত গেয়ে গিনেজ বুকে স্থান করে নিয়েছিল ভারত। সাহারা ইন্ডিয়া পরিবারের ওই আয়োজনে ১ লাখ ২১ হাজার ৬৫৩ জন অংশ নিয়েছিলেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,265 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.