এইচটিসি লঞ্চ করল নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘এইচটিসি ওয়ান এম৮’

htc m8 imgতাইওয়ানিজ স্মার্টফোন নির্মাতা এইচটিসি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করেছে। এইচটিসি ওয়ান এম৮ ব্র্যান্ডনেমের এই সেটটি মূলত অরিজিনাল ‘এইচটিসি ওয়ান’ মডেলের উত্তরসূরি এবং অনেকাংশেই অভিন্ন ডিজাইন নিয়ে এসেছে।

এইচটিসি ওয়ান এম৮ এ থাকছে এন্ড্রয়েড ৪.৪ কিটক্যাট ওএস, ৫ ইঞ্চি ফুল এইচডি (১৯২০ x ১০৮০) আইপিএস ডিসপ্লে, ২.৩ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৮০১ কোয়ালকম প্রসেসর, ন্যানো সিমকার্ড স্লট এবং ২জিবি র‍্যাম। পুরাতন এইচটিসি ওয়ানে কোনো মাইক্রোএসডি কার্ড সাপোর্ট ছিলনা। তবে নতুন সংস্করণে ১২৮ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব্যবহার করতে পারবেন। আর ইন্টারনাল স্টোরেজ হবে ১৬জিবি/ ৩২জিবি। শুনে হয়ত অবাক হবেন, ফোনটির চীনা ভার্সনে থাকবে ২.৫ গিগাহার্টজ প্রসেসর। ডিভাইসটির সাথে পাবেন ৫০ জিবি ফ্রি গুগল ড্রাইভ স্টোরেজ।

এইচটিসি ওয়ান এম৮’এ আলট্রাপিক্সেল প্রযুক্তির ৪ মেগাপিক্সেল ক্যামেরা দেয়া হয়েছে। স্মার্টফোনটিতে নতুন ‘ডুয়ো ক্যামেরা’ সিস্টেমের সূচনা করেছে এর নির্মাতা।

htc m8এর ব্যাক ক্যামেরার উপরের দিকে রয়েছে আরও একটি লেন্সের মত সেন্সর যা ছবি তোলার সময় বাড়তি কিছু ডিটেইলস সংগ্রহ করবে যেগুলো ব্যবহার করে ছবিতে ত্রিমাত্রিক বৈশিষ্ট্য ও বিভিন্ন ইফেক্ট যোগ করা যাবে।

স্মার্টফোনটিতে রয়েছে ২৬০০ এমএএইচ ব্যাটারি যা ১ ঘন্টার মধ্যেই ৮০ শতাংশ রিচার্জ হবে। পুরো ১০০% চার্জ নিতে আরেকটু বেশি সময় লাগবে।

এইচটিসি ওয়ান সিরিজের নতুন এই ডিভাইসটি বিশ্বের ১০০টির বেশি দেশে ২৩০+ মোবাইল ক্যারিয়ারের ব্যানারে বাজারে আসবে। উত্তর আমেরিকায় আজ থেকেই সেটটি কেনা যাচ্ছে। আর এপ্রিলের ১০ তারিখের মধ্যে তা স্টোরে চলে আসবে। বিভিন্ন ফোন ক্যারিয়ারের সাথে চুক্তিতে এর দাম হবে ১৯৯ থেকে ২৪৯ মার্কিন ডলার। তবে আনলকড অবস্থায় সেটটির দাম কত হবে তা এখনও জানায়নি এইচটিসি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,043 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.