‘মালয়েশিয়ান বিমানটি ভারত মহাসাগরে বিধ্বস্ত হয়েছেঃ কেউ বেঁচে নেই’

Malay pmদুই সপ্তাহের বেশি সময় ধরে ২৩৯ জন আরোহীসহ নিখোঁজ মালয়েশিয়ান এয়ারলাইনসের এমএইচ৩৭০ বিমানটি  দক্ষিণ ভারত মহাসাগরে বিধ্বস্ত হয়ে বিলীন হয়ে গেছে। নতুন তথ্য-উপাত্ত বিশ্লেষণের ভিত্তিতে এ সিদ্ধান্তই টানা যায় বলে ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নাজিব রাজাক। সোমবার কুয়ালালামপুরে এক প্রেস কনফারেন্সে বিশ্বব্যাপী আলোচিত এই ঘটনার উপসংহার টানেন মিঃ নাজিব। বিবিসি অনলাইনের খবর।

mh 370 mapতিনি বলেন, “জায়গাটি অত্যন্ত দুর্গম এবং প্রত্যন্ত। আর তাই গভীর সমবেদনা এবং দুঃখের সঙ্গে আমাকে জানাতে হচ্ছে যে, নতুন তথ্যমতে, ফ্লাইট এমএইচ৩৭০ দক্ষিণ ভারত মহাসাগরেই বিলীন হয়েছে”।

“আমরা এ মর্মান্তিক খবর মেনে নিয়েছি। এটা নিয়তি”- একজন স্বজন

সংবাদ সম্মেলনে নাজিব রাজাক বলেন, “(বৃটিশ স্যাটেলাইট ফার্ম) ইনমারসাত ও এএআইবি তাদের উপগ্রহ তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে এই উপসংহারে এসে পৌঁছেছে যে এমএইচ৩৭০ ফ্লাইটের বিমানটি দক্ষিণ করিডর দিয়ে উড্ডয়ন করছিল। এটার সর্বশেষ অবস্থানস্থল ছিল ভারত মহাসাগরের মাঝে অবস্থিত পার্থের পশ্চিমের একটি এলাকায়। এটা ভূ-ভাগ থেকে খুবই দূরবর্তী এলাকা। নিরাপদ অবতরণস্থল থেকে এটি বহু দূরে ছিল”।

mh 370গত ৮ মার্চ উড়োজাহাজটি কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার পথে উধাও হয়ে যায়। মিঃ নাজিব গণমাধ্যমের প্রতি ওই হারিয়ে যাওয়া উড়োজাহাজটির যাত্রী ও ক্রুদের স্বজনদের ব্যক্তিগত নিভৃতির প্রতি শ্রদ্ধাশীল থাকার আহ্বান জানান।

বিমানটিতে যাত্রী/স্টাফদের স্বজনদের কাছে মালয়েশিয়ান এয়ারলাইনসের পক্ষ থেকে পাঠানো বার্তায় বলা হয়েছে, “মালয়েশিয়া এয়ারলাইনস অত্যন্ত দুঃখের সঙ্গে সন্দেহাতীতভাবে এই সিদ্ধান্তে পৌঁছেছে যে এমএইচ৩৭০ নিখোঁজ হয়েছে এবং বিমানে থাকা কারোরই বেঁচে থাকার আশা নেই। তথ্য-উপাত্তে বলা হয়েছে, বিমানটি দক্ষিণ ভারত মহাসাগরে ডুবে গেছে এবং আমাদের এ তথ্য মেনে নিতেই হচ্ছে”।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,421 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.