টিকটক থেকে আয় করার নতুন সুবিধা আসছে

নিজেদের প্ল্যাটফর্মে মনিটাইজেশন এর সুবিধা আরো বাড়ালো টিকটক। এর ফলে ক্রিয়েটরদের জন্য নতুন আয়ের পথ খুলে গেলো। ক্রিয়েটরদেরকে আরো দীর্ঘসময়ের, হাই কোয়ালিটি ভিডিও আপলোড করায় আগ্রহী করতে এই নতুন মনিটাইজেশন সুবিধা ও রিওয়ার্ড নিয়ে এসেছে টিকটক। 

ক্রিয়েটরদের হাই কোয়ালিটি কনটেন্ট পোস্টে আগ্রহী করতে নতুন অনেক সুবিধা নিয়ে এসেছে টিকটক, যেমন: সাবস্ক্রিপশন প্যাকেজ অফার করার সুবিধা, তাও আবার সকল ক্রিয়েটরের জন্য।

এছাড়াও টিকটক এর ক্রিয়েটিভিটি প্রোগ্রাম এর বেটা প্রসেস অবশেষে শেষ হয়েছে, যা এখন অনেক নতুন ক্রিয়েটরের জন্য খুলে দেওয়া হয়েছে। আবার ক্রিয়েটর একাডেমিকেও আপডেট করা হয়েছে। 

ক্রিয়েটরদের দীর্ঘ সময়ের ভিডিও আপলোড করতে উৎসাহিত করার মাধ্যমে বিজ্ঞাপন দেখানোর সুযোগ তো বাড়বেই, সাথে প্ল্যাটফর্মটিতে বাড়বে ইউজার এনগেজমেন্ট। আবার হাই কোয়ালিটি কনটেন্ট এর কল্যাণে লম্বা সময় ধরে অডিয়েন্স এনগেজড থাকবে। এর ফলে সম্ভাব্য ভিউয়ারদের সাথে ব্র্যান্ডগুলো সংযুক্ত হওয়ার সুযোগ পাবে বিজ্ঞাপন এর মাধ্যমে। টিকটক ঘোষণা দিয়েছে তারা সকল ক্রিয়েটর এর জন্য সাবস্ক্রিপশন প্যাকেজ অফার করার ফিচার আগামী কিছু সপ্তাহের মধ্যেই আনতে যাচ্ছে।

এর আগে লাইভ সাবস্ক্রিপসশন ফিচার ছিলো যা শুধুমাত্র লাইভ ক্রিয়েটরগণ ব্যবহার করতে পারতেন। আরো কনটেন্ট শেয়ার করতে ক্রিয়েটরদের উৎসাহিত করবে এই নতুন পরিবর্তন। সাবস্ক্রিপশন এর মাধ্যমে ক্রিয়েটরগণ তাদের কমিউনিটি গড়ে তোলার কাজে বেশ উৎসাহিত হবেন বলা চলে, এক্সক্লুসিভ কনটেন্ট ও সুবিধা প্রদান করার মাধ্যমে ফ্যানদের সাবস্ক্রিপশন প্ল্যানে নিয়ে আসতে পারেন ক্রিয়েটরগণ। ব্যাজ, পারসোনালাইজড ইমোজি, সাবস্ক্রাইবার-অনলি চ্যাট এর মত অনেক ফিচার রয়েছে সাবক্রিপশন এর সুবিধা হিসেবে।

এই ধরনের সুবিধা ক্রিয়েটরদের প্রদান করার মূল কারণ হিসেবে টিকটক জানিয়েছে যাতে প্রতিমাসে টিকটক থেকে টাকা আয়ের পাশাপাশি ক্রিয়েটরগণ কমিউনিটির সাথে ডায়নামিক সম্পর্ক তৈরি করতে পারে। আপাতত এই ফিচারটি ইনভাইট অনলি থাকলেও কিছুদিনের মধ্যে প্রায় সকল এলিজেবল ক্রিয়েটর ফিচারটির জন্য সাইন আপ করতে পারবেন।

টিকটক ক্রিয়েটিভিটি প্রোগ্রাম এর বেটা অবশেষে শেষ হয়েছে এবং ক্রিয়েটর রিওয়ার্ডস প্রোগ্রাম নামে নতুনভাবে এটিকে ঢেলে সাজানো হয়েছে। এই সিদ্ধান্তের মূল লক্ষ্য হলো হাই কোয়ালিটি লং ফর্ম কনটেন্ট পোস্ট করায় ক্রিয়েটরদের উৎতসাহিত করা।

tiktok app

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

টিকটক এর ভাষ্যমতে কোয়ালিফাইড ভিউস এর ক্ষেত্রে পূর্বের ক্রিয়েটর ফান্ড এর চেয়ে ২০ গুণ পর্যন্ত অধিক রেভিনিউ পাবেন ক্রিয়েটরগণ এই নতুন প্রোগ্রামের আওতায়।

সেই সাথে টিকটকের ক্রিয়েটর একাডেমি আপগ্রেড করা হয়েছে। ক্রিয়েটর পোর্টালে ইম্প্রুভড কোর্স, আর্টিকেল, ভিডিও এবং ইনসাইট যোগ করা হয়েছে যা অ্যাপ ব্যবহার করার ক্ষেত্রে ক্রিয়েটরদের সর্বোচ্চ সহযোগিতা করবে। ক্রিয়েটরগণ যাতে যথাযথ রিসোর্স ব্যবহার করে তাদের দক্ষতা উন্নত করার পাশাপাশি প্ল্যাটফর্মটিতে সফলতা পায় সে লক্ষ্যে কাজ করবে এটি।

মূলত তারা যাতে ইউটিউব, ইন্সটাগ্রাম এবং ফেসবুক এর সাথে শর্ট ফর্ম কনটেন্ট এর পাশাপাশি লং ফর্ম কনটেন্ট এর ক্ষেত্রেও প্রতিযোগিতায় নামতে পারে সেই লক্ষ্যে ক্রিয়েটরদের নিজেদের প্ল্যাটফর্মে আনতে এই নতুন পরিবর্তনসমূহ এনেছে টিকটক।

প্রায় অন্য সকল সোশ্যাল মিডিয়া তাদের প্ল্যাটফর্মে সফলভাবে শর্ট, রিলস অর্থাৎ শর্ট ফর্ম কনটেন্ট এর ফিচার যোগ করেছে। এখন এই প্রতিযোগিতায় নতুন মাত্রা যোগ করতে টিকটকও লং ফর্ম কনটেন্ট আপলোড করতে ক্রিয়েটরদের উৎসাহিত করছে

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,575 other subscribers

1 Comment

  1. Jakir hossain Reply

    এটার কারনে টিকটক আরো একদাপ এগিয়ে গেল, আশা করি এখন আমরা অতি তাড়াতাড়ি মনিটাইজেশন পাবো,
    অতএব, টিকটক কর্তৃপক্ষের নিকট আমার আকুল আবেদন এই যে, অতি দ্রুত যেন আমার একাউন্টে মনিটাইজেশন আসে।
    ধন্যবাদ টিকটক কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *