সবচেয়ে হালকা ও ক্ষুদ্র মোবাইল ফোন বানাল জাপান

phone-strap-2বিশ্বের নামী দামী মোবাইল ডিভাইস নির্মাতারা যখন বড় বড় স্ক্রিন ও জটিল সব ফিচার সমৃদ্ধ স্মার্টফোন বানাতে ব্যস্ত, তখন জাপানের উইলকম হাঁটছে অন্য দিকে। এই মোবাইল কোম্পানিটি সম্প্রতি এক প্রেস রিলিজের মাধ্যমে নতুন “ফোন স্ট্রাপ ২ ডব্লিউএক্স০৬এ” মডেলের হ্যান্ডসেট বাজারে আনার ঘোষণা দিয়েছে। তাদের দাবী অনুযায়ী এটি হবে বিশ্বের সবচেয়ে ছোট এবং হালকা মোবাইল ফোন। এই মডেলের সেটগুলো মূলত ফোন স্ট্রাপ রেঞ্জের ২য় প্রজন্ম।

ক্ষুদ্রাকৃতির ফোন স্ট্রাপ ২ হ্যান্ডসেটের আয়তন হচ্ছে ৩২ x ৭০ x ১০.৭ মিঃ এবং ওজন মাত্র ৩২ গ্রাম। এতে থাকবে ১ ইঞ্চি ডিসপ্লে যার রেস্যুলেশন ৯৬ x ৬৪ পিক্সেল, দুই ঘন্টা টকটাইম, ১২ দিন স্ট্যান্ডবাই টাইম, ইমেইল, মেসেজিং, রিমোট লকিং প্রভৃতি দরকারী ফিচার।

বাংলাদেশে থেকে আপনি যদি এই হ্যান্ডসেটটি পেতে চান তবে আগেই জানিয়ে রাখছি, ফোন স্ট্রাপ ২ ডব্লিউএক্স০৬এ হবে “জাপান অনলি” ডিভাইস। অর্থাৎ এটি রপ্তানির জন্য নয়। তবে জাপানে আপনার বন্ধু-বান্ধব কিংবা আত্নীয়-স্বজন থাকলে তাদের মাধ্যমে পেলেও পেতে পারেন ক্ষুদ্র এই মোবাইল ফোন।

চলতি বছরের শেষ দিকে সাদা, গোলাপি এবং কালো রঙে (সম্ভবত মাত্র ১২,০০০ ইউনিট) বাজারে ছাড়া হবে ফোন স্ট্রাপ ২ ডব্লিউএক্স০৬এ হ্যান্ডসেট।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,398 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.