স্যামসাং গ্যালাক্সি M14 আসছে ৬০০০ mAh ব্যাটারি ও ৫জি নিয়ে

ইউক্রেনে স্যামসাং লঞ্চ করেছে গ্যালাক্সি এম১৪ ৫জি। কম দামের মধ্যে ৫জি সুবিধা প্রদান এই ফোনের প্রধান লক্ষ্য, বেশ কিছুদিনের মধ্যেই ফোনটি বিশ্বের অন্যান্য বাজারে চলে আসবে বলে আশা করা যায়।

ভালোভাবে লক্ষ্য করলে বছরের প্রথমে মুক্তি পাওয়া গ্যালাক্সি এ১৪ ৫জি এর সাথে এই ডিভাইসটির মিল দেখা যাবে। কিছুদিন আগে মুক্তি পাওয়া গ্যালাক্সি এস২৩ সিরিজ এর মত আউটলুক রয়েছে এই নতুন ফোনের।

গ্যালাক্সি এম১৪ এর ফ্রন্টে রয়েছে ৬.৬ইঞ্চির ইনফিনিটি-ভি নচযুক্ত এলসিডি ডিসপ্লে। ফুলএইচডি+ এই ডিসপ্লেতে ৯০হার্জ রিফ্রেশ রেট সুবিধাও রয়েছে। ফোনের নচে স্থান পেয়েছে ১৩মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা।

গ্যালাক্সি এম১৪ এর ব্যাকে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটাপ। এখানে ৫০মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার পাশাপাশি ২মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা ও ডেপথ সেন্সর রয়েছে। অর্থাৎ গ্যালাক্সি এম১৪ এর ক্যামেরাতে আহামরি চমক থাকছেনা কোনো। এই ক্যামেরা সর্বোচ্চ ফুলএইচডি ৩০এফপিএস ভিডিও রেকর্ড করতে পারে।

গ্যালাক্সি এম১৪ ফোনটিতে প্রসেসর থাকছে এক্সিনোস ১৩৩০। এই অক্টা-কোর প্রসেসরটি ২.৪গিগাহার্জ ক্লকস্পিডে চলে। সাথে থাকছে ৪জিবি র‍্যাম। মূলত সাধারণ স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে এই ফোন ব্যবহারে কোনো ধরনের সমস্যা হওয়ার কথা নয়। গ্যালাক্সি এম১৪ ফোনটিতে ৬০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি রয়েছে। ২৫ওয়াট এর চার্জার পাওয়া যাবে ফোনটির সাথে। ১টেরাবাইট পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়ানোর সুযোগ রয়েছে এই ফোনে।

Samsung Galaxy M14

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

স্যামসাং গ্যালাক্সি এম১৪ ফোনটিতে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট স্ক্যানার রয়েছে যা পাওয়ার বাটন হিসেবেও কাজ করে। এছাড়া এখানে হেডফোন জ্যাক, ব্লুটুথ ৫.২ এর মত জরুরি ফিচার তো থাকছেই। আরো অসাধারণ বিষয় হলো এই ফোনে ওয়ান ইউআই ভিত্তিক অ্যান্ড্রয়েড ১৩ রয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এম১৪ ফোনটি দুইটি অপশনে পাওয়া যাবে। দুইটি ভ্যারিয়েন্টেই সমান র‍্যাম রয়েছে, অর্থাৎ মূল পার্থক্য হলো এখানে স্টোরেজে। ৬৪জিবি স্টোরেজ এর গ্যালাক্সি এম১৪ ভ্যারিয়েন্ট এর দাম পড়বে ২২৫ডলার, আর ১২৮জিবি স্টোরেজ এর গ্যালাক্সি এম১৪ এর দাম পড়বে ২৪৫ডলার এর মত।

কালার অপশনের ক্ষেত্রে এখানে ব্লু, ডার্ক ব্লু ও সিলভার কালার থেকে বেছে নেওয়ার সুযোগ থাকছে। মূলত এখানে কালারের কারণেই বাজারের অন্যসব এন্ট্রি লেভেলের ফোন থেকে নিজেকে আলাদা করতে পেরেছে স্যামসাং গ্যালাক্সি এম১৪ ফোনটি।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *