পেওনিয়ার থেকে উপায় একাউন্টে টাকা আনার নিয়ম

সম্প্রতি জনপ্রিয় অনলাইন পেমেন্ট সলিউশন পেওনিয়ার ইউসিবি ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবা উপায়ের সঙ্গে মিলে একটি নতুন সেবা চালু করেছে। এই সেবার আওতায় এখন ফ্রিল্যান্সাররা সহজেই তাদের পেমেন্টের অর্থ উপায়ের মাধ্যমে দেশে নিয়ে আসতে পারবে। এই সেবা চালুর ফলে পেওনিয়ার থেকে ২৪ ঘণ্টাই মুহূর্তেই টাকা তুলে ফেলা সম্ভব হবে। MFS লেনদেন চালুর আগে পেওনিয়ার থেকে অর্থ দেশে আনতে হলে তা ব্যাংকে পাঠাতে হতো। ফলে তা ছিল বেশ কিছুটা সময় সাপেক্ষ ও ঝক্কির ব্যাপার।

পেওনিয়ার দেশের মোবাইল ব্যাংকিং সেবা বিকাশের মাধ্যমে অর্থ দেশে আনবার সেবা চালুর পর উপায়ের সাথেও এই সুবিধা নিয়ে এলো। উপায়ের মাধ্যমে এখন পেওনিয়ারে সহজেই অ্যাকাউন্ট খুলে ফেলা যাবে বাড়তি কোন ডকুমেন্ট ছাড়াই। এছাড়া উপায়ের মাধ্যমে অর্থ নিয়ে এলে এতে অনেক চার্জের সাশ্রয় হবে। তাই ফ্রিল্যান্সারদের অর্থ দেশে নিয়ে আসার পথ অনেকটাই সহজ হয়ে গেল এই সেবার মাধ্যমে। আজকের পোস্ট থেকে জানতে পারবেন কীভাবে উপায় থেকে পেওনিয়ারের বিভিন্ন সেবা সহজেই উপভোগ করতে পারবেন।

কেন উপায় ব্যবহার করে পেওনিয়ারের মাধ্যমে টাকা আনবেন

উপায় ব্যবহার করে পেওনিয়ার থেকে সহজেই টাকা নিয়ে আসবার সেবা ফ্রিল্যান্সারদের জন্য অনেক সুবিধা নিয়ে এসেছে। পূর্বে পেওনিয়ার থেকে টাকা উত্তোলনের ক্ষেত্রে দেশের ব্যাংকগুলোতে টাকা আনলে তাতে বেশ কিছুটা সময় লেগে যেত। ফলে জরুরি প্রয়োজনে টাকা নিয়ে আসা কঠিন ছিল। উপায়ের সেবা ব্যবহার করে এখন ২৪ ঘণ্টাই টাকা আনা যাবে। বন্ধ বা ছুটির দিনগুলোতেও টাকা হাতে পাবার ক্ষেত্রে আর কোন বাঁধা রইলো না।

এছাড়াও উপায় ব্যবহার করে টাকা নিয়ে এলে ভালো এক্সচেঞ্জ রেট পাওয়া সম্ভব। ফলে ডলার থেকে টাকায় পরিবর্তন হলে বেশি মূল্য পাবেন। এছাড়া এই পদ্ধতিতে পেওনিয়ার থেকে টাকা আনার ক্ষেত্রে মাত্র ৫ ডলার বা ৫০০ টাকা অ্যাকাউন্ট ব্যালেন্সে থাকলেই হবে। এর আগে ব্যাংকে টাকা পাঠাতে কমপক্ষে ২০ ডলার লেনদেন করার প্রয়োজন হতো। ফলে জরুরি প্রয়োজনে কম পরিমাণ টাকাও এখন উত্তোলন করা সম্ভব হবে।

এই পদ্ধতিতে টাকা উত্তোলন বেশ সাশ্রয়ী। পেওনিয়ার অন্য মুদ্রা থেকে টাকায় কনভার্ট করতে ২ শতাংশ ফি নেবে। এছাড়া আর কোন চার্জ নেই। উপায় থেকে এই টাকা উত্তোলন করতে আপনাকে ১ শতাংশ চার্জ দিতে হবে। তবে তা শুধুমাত্র এজেন্টের কাছ থেকে উত্তোলন করলে। সারাদেশে থাকা অসংখ্য ইউসিবি ব্যাংকের এটিএম বুথ থেকে এই টাকা উত্তোলন একদম ফ্রি। ফলে আপনাকে আর বাড়তি কোন চার্জই দিতে হবে না। এছাড়া নতুন এই সেবা উপলক্ষে বর্তমানে পেওনিয়ার ও উপায় ক্যাশ রিওয়ার্ড অফারও দিচ্ছে। অফার ও পেওনিয়ারের এই সেবা সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিতে পারেন আমাদের পূর্ববর্তী পোস্ট থেকে।

how to send money from payoneer to upay

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

উপায় থেকে পেওনিয়ারের সেবা যেভাবে ব্যবহার করবেন

উপায়ের মাধ্যমে পেওনিয়ারের এই সেবা ব্যবহার করতে হলে প্রথমেই আপনার একটি উপায় অ্যাকাউন্ট দরকার হবে। উপায় অ্যাকাউন্ট আপনি সহজে ঘরে বসেই উপায় অ্যাপ ব্যবহার করে খুলে ফেলতে পারবেন। এছাড়া আগে থেকেই উপায় অ্যাকাউন্ট থাকলে আপনাকে ফোনে উপায় অ্যাপ ইন্সটল করতে হবে। উপায় অ্যাপ আপনি গুগলের প্লেস্টোর বা আইফোনের অ্যাপ স্টোর থেকে সহজেই ইন্সটল করে নিতে পারবেন।

এই সেবার জন্য পেওনিয়ার অ্যাকাউন্ট ও সেখানে ব্যালেন্স থাকতে হবে। পেওনিয়ার অ্যাকাউন্ট না থাকলে আপনি সহজে উপায় অ্যাপ ব্যবহার করেই সেটি খুলে ফেলতে পারবেন। তাছাড়া আপনার পেওনিয়ার অ্যাকাউন্ট ও উপায় অ্যাকাউন্ট একই গ্রাহকের তথ্য দিয়ে খোলা থাকতে হবে। অন্যথায় এই সেবা আপনি ব্যবহার করতে পারবেন না।

উপায় অ্যাপ ব্যবহার করে পেওনিয়ার অ্যাকাউন্ট খুলতেঃ

  • প্রথমে উপায় অ্যাপে প্রবেশ করুন।
  • আপনার পিন নম্বর দিয়ে উপায় অ্যাপে লগইন করবার পর ‘Other Services’ নামক সেকশনে যেতে হবে স্ক্রল করে।
  • এখান থেকে ‘Payoneer’ অপশনটি সিলেক্ট করুন।
Payoneer Service Select
  • এবার নতুন পেজে আপনি দুটি বাটন দেখতে পাবেন। যদি আগে থেকেই আপনার অ্যাকাউন্ট খোলা থাকে তবে পরবর্তী নির্দেশনা অনুসরণ করুন। নতুন অ্যাকাউন্ট খুলতে ‘Create New Payoneer Account’ নামক হলুদ বাটনে ট্যাপ করুন।
Create New Payoneer Account
  • এবার নতুন একটি পেজে আপনি পেওনিয়ারে সাইন আপ করার জন্য ফর্ম পাবেন। এখানে আপনার নাম, ইমেইল, পাসওয়ার্ড, জন্ম তারিখসহ বিভিন্ন প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। সেই সাথে আপনার এনআইডি এর তথ্য প্রদান করারও প্রয়োজন হবে। উপায় অ্যাকাউন্টের তথ্যের সাথে মিলিয়ে সকল তথ্য সঠিকভাবে পূরণ করে দিন।
Payoneer Sign Up Form
  • সকল তথ্য সাবমিট করে দিলে পেওনিয়ার অ্যাকাউন্ট তৈরি হতে ৩ দিন পর্যন্ত সময় লাগতে পারে। এরপর আপনি স্বাভাবিকভাবেই এই সেবা উপভোগ করতে পারবেন।

আগে থেকেই যদি আপনার পেওনিয়ার অ্যাকাউন্ট থেকে থাকে তবে একই নামের উপায় অ্যাকাউন্টের সাথে আপনার পেওনিয়ার অ্যাকাউন্ট সহজেই লিঙ্ক করতে পারবেন। এজন্য নিচের নির্দেশনা অনুসরণ করুনঃ

  • প্রথমে উপায় অ্যাপে প্রবেশ করুন।
  • আপনার পিন নম্বর দিয়ে উপায় অ্যাপে লগইন করবার পর ‘Other Services’ নামক সেকশনে যেতে হবে স্ক্রোল করার মাধ্যমে।
  • এখান থেকে ‘Payoneer’ অপশনটি সিলেক্ট করুন।
Payoneer Service Select
  • এবার দুটি বাটন দেখতে পাবেন। পেওনিয়ার অ্যাকাউন্ট খোলা না থাকলে উপরের নির্দেশনা দেখে নিন। আগে থেকে থাকা অ্যাকাউন্ট লিঙ্ক করতে নিচের নীল ‘Connect Existing Payoneer Account’ লেখা বাটনে ট্যাপ করুন।
Connect Existing Payoneer Account
  • পেওনিয়ারের লগইন পেজে চলে যাবেন। এখানে নতুন পেজে আপনার পেওনিয়ার ইমেইল এবং পাসওয়ার্ড প্রদান করে সাইন ইন করতে হবে।
Payoneer Sing In
  • সাইন ইন করার পরপরই পেওনিয়ার উপায় অ্যাপের সঙ্গে আপনার অ্যাকাউন্ট লিঙ্ক করার ব্যাপারে অনুমতি চাইবে। এখানে ‘Agree’ বাটনে ট্যাপ করুন।
Link Agree
  • এবার সব ঠিক থাকলে ‘Connection Successful’ লেখা মেসেজ দেখতে পাবেন।
Connection Successfull
  • কিছুক্ষন অপেক্ষা করলেই আপনি আপনার অ্যাকাউন্ট লিঙ্ক করা অবস্থায় দেখতে পাবেন উপায় অ্যাপের মধ্যে। এখানে চাইলে ‘Remove’ বাটনে ট্যাপ করে আপনার পেওনিয়ার অ্যাকাউন্ট আনলিঙ্ক করে দিতে পারবেন।
Linked Account

যেভাবে অর্থ আনবেন পেওনিয়ার থেকেঃ

এই নতুন পেওনিয়ার লিঙ্ক থাকা পেজে আপনার ব্যালেন্সে থাকা যে কোন কারেন্সির অর্থ দেখতে পাবেন। এই অর্থের পরিমাণ যদি ৫০০ টাকা বা ৫ ডলারের উপরে হয় তবেই তা উপায়ে নিয়ে আসতে পারবেন। এক্ষেত্রে আপনাকে ব্যালেন্সের উপর ট্যাপ করে অর্থের পরিমাণ দিতে হবে। এরপর পেওনিয়ার তাদের ২ শতাংশ চার্জ বাদ দিয়ে সেই সময়ের রেট ও আপনার উপায় অ্যাকাউন্টে যে পরিমাণ টাকা যোগ হবে সেটি দেখাবে। সবকিছু ঠিক থাকলে মুহূর্তেই এই টাকা আপনার উপায় অ্যাকাউন্টের ব্যালেন্সে যুক্ত হয়ে যাবে। এই অর্থ পরবর্তীতে আপনি যে কোন উপায় এজেন্ট বা ইউসিবি ব্যাংকের এটিএম বুথ থেকে সহজেই তুলে ফেলতে পারবেন।

মনে রাখবেন দৈনিক আপনি ৫ টি লেনদেন করতে পারবেন এভাবে। এছাড়া একবারে ৪০০ ডলার পর্যন্ত এভাবে লেনদেন করতে পারবেন উপায় অ্যাপের মাধ্যমে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,575 other subscribers

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *