হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজে আসছে বিশাল পরিবর্তন

হোয়াটসঅ্যাপ এর ভয়েস মেসেজ ফিচারটি প্রচুর পরিমাণে ব্যবহার হয়। কাউকে দ্রুত কোনো বিষয়ে জানাতে বেশ সুবিধার এই ভয়েস মেসেজিং ফিচারটি। এই ফিচারের জনপ্রিয়তা সম্পর্কে অবহিত আছে হোয়াটসঅ্যাপ, যার প্রমাণ হলো হোয়াটসঅ্যাপে আসন্ন ভয়েস মেসেজ ফিচার এর বিশাল আপডেট।

হোয়াটসঅ্যাপে ভয়েস মেসেজ ফিচার ব্যবহারের অভিজ্ঞতাকে অনেকগুণ উন্নত করবে এই আসন্ন আপডেট। চলুন জেনে নেওয়া যাক কি কি ফিচার যুক্ত হতে যাচ্ছে এই হোয়াটসঅ্য্যাপ আপডেটে।

চ্যাটের বাইরে ভয়েস মেসেজ প্লে

পূর্বে দীর্ঘ ভয়েস মেসেজ শুনতে হলে উক্ত চ্যাটের বাইরে যাওয়ার সুযোগ ছিলোনা। অর্থাৎ কোনো চ্যাটে পাঠানো ভয়েস মেসেজ শুনতে হলে উক্ত চ্যাটেই থাকতে হবে। তবে এই সমস্যা সামনে আর থাকছেনা। নতুন আপডেটের পর চ্যাট থেকে বের হওয়ার পরেও ভয়েস মেসেজ শোনা যাবে। আর এই ভয়েস মেসেজ প্লেয়ারে পজ, প্লে বা ডিসমিস করার সুবিধাও থাকছে।

ফিচারটি বেশ ছোটোখাটো মনে হলেও অনেক পরিস্থিতিতে বেশ কাজে আসতে পারে। ইতিমধ্যে টেলিগ্রামে এই ধরণের ফিচার আমরা দেখেছি।

রিমেম্বার লাস্ট প্লেব্যাক পজিশন

কোনো মেসেজ শোনার সময় সর্বশেষ যে স্থানে ফেলে চলে গিয়েছেন, একই স্থান থেকে মেসেজ আবার শোনার অপশন আসতে চলেছে হোয়াটসঅ্যাপে। অর্থাৎ ভয়েস মেসেজের শেষ প্লেবেক পজিশন অটোমেটিক সেভ থাকবে।

রেকর্ডিং পজ ও রেজিউম সুবিধা

পূর্বে হোয়াটসঅ্যাপে ভয়েস মেসেজ পাঠাতে হোল্ড করে ধরে রাখতে হতো ও ছেড়ে দিলে ভয়েস মেসেজ সেন্ড করা যেতো।  অবশেষে ভয়েস মেসেজ রেকর্ডে পজ (Pause) ও রেজিউম (Resume) করার সুবিধা আসতে যাচ্ছে। অর্থাৎ আপনার প্রয়োজনীয় কথা এক মেসেজে থেমে থেমে রেকর্ড করতে পারবেন।

অর্থাৎ ভয়েস মেসেজ রেকর্ডিং ফিচারের এই আপডেটের পর মেসেজ রেকর্ড করার সময় বেশ সুবিধা হবে। কোনো মেসেজ পাঠানোর আগে মেসেজ রেকর্ডের সময় বিরতি নিয়ে ভেবে চিন্তে পুরো মেসেজ রেকর্ড করা যাবে।

ওয়েভফর্ম

বর্তমানে হোয়াটসঅ্যাপে ভয়েস মেসেজ দেখা যায় একটি বারে। আপডেটের পর বারের পরিবর্তে মেসেজের ওয়েভফর্ম দেখা যাবে। অডিও মেসেজের ভিজ্যুয়াল হিসেবে এই ফিচারটি বেশ কাজে আসতে যাচ্ছে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজে আপডেট

ফাস্ট প্লেব্যাক

কোনো ভয়েস মেসেজ প্লে করার সময় মেসেজের পাশে 1x আইকন দেখা যাবে আপডেটের পর। এই আইকনে ট্যাপ করে ভয়েস মেসেজের প্লেব্যাক স্পিড 1.5x ও 2x করা যাবে। কোনো তথ্য দ্রুত জানতে এই ফিচার বেশ কাজে আসবে। বিশেষ করে যারা কিছুটা স্লো কথা বলে, তাদের ভয়েস মেসেজ শুনতে সুবিধা হবে এই ফিচারের মাধ্যমে।

👉 হোয়াটসঅ্যাপের কিছু উপকারী ফিচার যা আপনার কাজে লাগবে

শীঘ্রই আপডেটের মাধ্যমে উল্লেখিত হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজ আপডেট পাবেন ব্যবহারকারীগণ। আসন্ন ফিচারগুলো মিস করতে না চাইলে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাপ সবসময় আপডেটেড রাখুন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,809 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.