শাওমি আনলো সাশ্রয়ী মূল্যে ৫জি ফোন

নতুন একটি কম দামে ৫জি ফোন নিয়ে এলো শাওমি। নতুন এই ফোনটি হলো রেডমি ১০ ৫জি। ৫জি কানেকটিভিটি সুবিধার পাশাপাশি স্ক্রিনে ৯০হার্জ রিফ্রেশ রেট প্রদান করে এই ফোনটিকে অসাধারণ একটি ডিলে পরিণত করেছে শাওমি।

চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া ৫জি ফোন, শাওমি রেডমি ১০ ৫জি ফোনটি সম্পর্কে বিস্তারিত।

ডিসপ্লে

রেডমি ১০ ৫জি ফোনটিতে ১০৮০পি রেজ্যুলেশনের ৬.৫৮ইঞ্চি ডিসপ্লে থাকছে, যা আবার ৯০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। বাজেটের মধ্যে ৯০হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে প্রদান করে এই দামের অন্য ফোনগুলোর সাথে প্রতিযোগিতায় বেশ এগিয়ে থাকবে রেডমি ১০ ৫জি। এই ডিসপ্লে আবার AdaptiveSync ও সাপোর্ট করে। অর্থাৎ প্রয়োজন অনুসারে ৩০, ৫০, ৬০ ও ৯হার্জ রিফ্রেশ রেট ব্যবহারের সুবিধা থাকছে। নচযুক্ত ডিসপ্লের এই ফোনটির ডিজাইন দেখতে বেশ আকর্ষণীয়।

হার্ডওয়্যার

রেডমি ১০ ৫জি ফোনটির মূল আকর্ষণ হলো এর ৫জি কানেকটিভিটি সুবিধা। আর এই ফোনে ৫জি সুবিধা রয়েছে এতে থাকা মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর এর কল্যাণে। ফোনটি ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ এবং ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এই ফোনে স্টোরেজ প্রযুক্তি হিসেবে ব্যবহার হয়েছে ইউএফএস ২.২ যা এই দামের সমকক্ষ অন্যান্য ফোনে দেখা যায়না।

অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক লেটেস্ট মিইউআই ১৩ দ্বারা চলবে ফোনটি। শাওমি জানিয়েছে এই ফোন শাওমির ফ্ল্যাগশিপ ফোনগুলোর মত ৩টি মেজর ওএস আপডেট পাবে। রেডমি ১০ ৫জি ফোনটিতে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে।

ক্যামেরা

অন্য সব সুলভ ৫জি ফোনের মতই বলা যায় রেডমি ১০ ৫জি ফোনটির ক্যামেরা ডিপার্টমেন্ট। ৫০মেগাপিক্সেল এর মেইন ব্যাক ক্যামেরার পাশাপশি ২মেগাপিক্সেলের একটি ডেপথ সেন্সর রয়েছে ফোনটিতে। ফোনের ফ্রন্টে ৫মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা রয়েছে। ফোনটির ব্যাক ও ফ্রন্ট ক্যামেরা দ্বারা ১০৮০পি রেজ্যুলুশনে সর্বোচ্চ ৩০এফপিএস এ ভিডিও রেকর্ড করা যাবে।

ব্যাটারি

ব্যাটারি ডিপার্টমেন্টে কোনো কমতি নেই রেডমি ১০ ৫জি ফোনটির ক্ষেত্রে। ৫০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি থাকছে ফোনটিতে। ফোনের বক্সে ১৮ওয়াট ফাস্ট চার্জার দেওয়া থাকবে।

দাম

গ্রাফাইট গ্রে, ক্রোম সিলভার ও অরোরা গ্রিন – এই তিনটি কালারে পাওয়া যাবে রেডমি ১০ ৫জি ফোনটিতে। ফোনটি গ্লোবাল মার্কেটে মুক্তি পেয়েছে, যা কিছুদিনের মধ্যে দেশের বাজারে অফিসিয়ালি আসতে পারে বলে ধারণা করা যায়। রেডমি ১০ ৫জি ফোনটির দাম ১৯৯ ডলার থেকে শুরু। দেশে ফোনটির দাম ১৮ থেকে ২০হাজার টাকার মধ্যে হবে বলে ধারণা করা যায়।

👉 সুলভ দামে ৫জি মোবাইল এর তালিকা

একনজরে শাওমি রেডমি ১০ ৫জি ফোনটির সকল ফিচার

  • ডিসপ্লেঃ ৬.৫৮ইঞ্চি + ৯০হার্জ রিফ্রেশ রেট
  • প্রসেসরঃ মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০
  • র‍্যামঃ ৪জিবি / ৬জিবি
  • স্টোরেজঃ ৬৪জিবি / ১২৮জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ৫০মেগাপিক্সেল + ২মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৫মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প
  • দামঃ ১৯৯ ডলার থেকে শুরু

আপনার কাছে রেডমি ১০ ৫জি ফোনটি কেমন লেগেছে? রেডমি ১০ এর মূল ভার্সনও দেখতে পারেন আমাদের অন্য একটি পোস্ট থেকে।

👉 শাওমি রেডমি ১০ – ফিচার, দাম ও স্পেসিফিকেশন

👉 শাওমি রেডমি ফোনে দাম ২০২২

আপনার মতামত আমাদের জানান কমেন্ট সেকশনে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,069 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.