সস্তায় টেকনো স্পার্ক ৮সি স্মার্টফোন দিচ্ছে দারুণ সুবিধা

বাংলাদেশে টেকনো সম্প্রতি তাদের নতুন একটি এন্ড্রয়েড স্মার্টফোন বিক্রি শুরুর ঘোষণা দিয়েছে। বাংলাদেশের স্মার্টফোনভক্তরা যখন আইফোন এসই ৩ এর দাম নিয়ে হতাশার রেশ কাটাতে ব্যস্ত, ঠিক সেই সময় টেকনো তাদের অত্যন্ত সুলভ একটি ফোন ঘোষণা করল।

বাংলাদেশের বাজারে টেকনো ব্র্যান্ডের আগমন ঘটেছে এক যুগেরও বেশি সময় আগে। এন্ড্রয়েডের জয়জয়কারের পূর্বে টেকনো ব্র্যান্ডের চায়নিজ মাল্টিমিডিয়া টাচস্ক্রিন ফোন বেশ জনপ্রিয় ছিল। কিন্তু এন্ড্রয়েড আসার পরে টেকনোর যাত্রা কিছুটা ধীরগতির হয়ে পড়েছিল। তবে কোম্পানিটি বর্তমানে নতুন নতুন সব এন্ড্রয়েড ফোন দিয়ে দেশের বাজারে আবারও স্থান করে নিচ্ছে।

বাংলাদেশে টেকনোর কৌশল হচ্ছে এন্ট্রি লেভেল থেকে শুরু করে মিড বাজেটের এন্ড্রয়েড ফোন নিয়ে আসা। কোম্পানিটি এখন পর্যন্ত এই প্রাইস রেঞ্জের মধ্যে বেশ কিছু ফোন লঞ্চ করেছে যেগুলো ব্যবহারকারীদের আলোচনার বিষয়বস্তু হতে পেরেছে। এরই ধারাবাহিকতায় টেকনো তাদের নতুন স্মার্টফোন স্পার্ক ৮সি লঞ্চ করেছে। স্পার্ক সিরিজের নতুন এই সংযোজন নিয়ে দারুণ আত্নবিশ্বাসী কোম্পানিটি। চলুন জেনে নিই কী কী সুবিধা নিয়ে আসছে টেকনো স্পার্ক ৮সি।

এন্ট্রি লেভেল বাজেটের হলেও টেকনো ৮সি ফোনে থাকছে চমৎকার সব সুবিধা। ফোনটিতে বিল্ট-ইন পাচ্ছেন ফটোগ্রাফির জন্য বিভিন্ন ফিচার (বোকেহ, অগমেন্টেড রিয়েলিটি) যা সাধারণত হাই-এন্ড ফোনে দেখা যায়। এছাড়া এতে দেয়া হয়েছে বিশেষ কিড মোড যার মাধ্যমে আপনি আপনার সন্তানের ফোন ব্যবহারের প্রতি বিভিন্ন নিরাপত্তামূলক পদক্ষেপ নিতে পারবেন।

টেকনো স্পার্ক ৮সি ফোনে আরো দেয়া হয়েছে বিশেষ এক প্রাইভেসি মোড যেটি অন করলে আপনার ফোনের স্ক্রিনের বিষয়বস্তু আশেপাশে থেকে উঁকি দিয়ে কেউ দেখতে পারবেনা। এবার চলুন দেখে নিই ডিভাইসটির টেকনিক্যাল স্পেসিফিকেশন।

  • অপারেটিং সিস্টেমঃ এন্ড্রয়েড ১১ গো এডিশন, টেকনো হাই ওএস ৭.৬
  • ডিসপ্লেঃ ৬.৬ ইঞ্চি এইচডি, এলসিডি ৯০ হার্টজ, ২০:৯ এসপেক্ট রেশিও
  • প্রসেসরঃ টাইগার ৬০৬ (১২ ন্যানোমিটার) অক্টাকোর
  • র‍্যামঃ ৩/৪জিবি
  • স্টোরেজঃ ৬৪/১২৮জিবি
  • মেমোরি কার্ডঃ আছে
  • ব্যাক ক্যামেরাঃ ১৩মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৮মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০ মিলিএম্প
  • নিরাপত্তাঃ ফিঙ্গারপ্রিন্ট
  • নেটওয়ার্কঃ ৪জি

কাগজেকলমে মাঝামাঝি স্পেসিফিকেশন প্রদান করা টেকনো ৮সি ফোনের প্রাইসিং সেট করা হয়েছে এন্ট্রি লেভেলে। ফোনটির দুটি র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে অফিসিয়ালি।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

যদিও টেকনো তাদের ফেসবুক পেজ ও অন্যান্য প্রচারণায় মূল র‍্যামের সাথে ভার্চুয়াল র‍্যাম যুক্ত করে উপস্থাপন করছে, তবে জেনে রাখা ভাল, এই ফোনে বাস্তবে ৩জিবি এবং ৪জিবি র‍্যাম রয়েছে। টেকনোর মার্কেটিং টিম মূল র‍্যামের সাথে ৩জিবি ভার্চুয়াল র‍্যাম যুক্ত করে যথাক্রমে ৬জিবি ও ৭জিবি বলে প্রচার করেছে।

সস্তায় টেকনো স্পার্ক ৮সি স্মার্টফোন দিচ্ছে দারুণ সুবিধা

ফোনটির ৩জিবি র‍্যাম+৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হবে ১১,৯৯০ টাকা। অপরদিকে ৪জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট বিক্রি হবে ১৩,৯৯০ টাকায়। যারা সস্তায় একটি এন্ড্রয়েড ফোন কিনতে চান তাদের জন্য ভাল একটি ডিল হতে পারে এই ফোনটি।

👉 টেকনো মোবাইলের দাম ২০২২

আপনি কী ভাবছেন? আপনি কি এই ফোনটি কিনতে চান? কমেন্টে জানান!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,069 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.