উপায় একাউন্টের সুবিধা কি? বিস্তারিত জানুন

খুব সম্প্রতি যাত্রা শুরু করলেও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক এর মোবাইল ব্যাংকিং সেবা, উপায় (Upay) এর ইতিমধ্যে অনেক ব্যবহারকারী রয়েছে। উপায় ব্যবহারকারীগণ উপায় এর বিভিন্ন সুবিধা বিবেচনা করে উপায় ব্যবহার করছেন তাদের দৈনিক লেনদেনের জন্য। চলুন জেনে নেওয়া যাক উপায় একাউন্টের সুবিধা সম্পর্কে।

ক্যাশ ইন

উপায় একাউন্টে ব্যালেন্স রিচার্জ, অর্থাৎ ক্যাশ ইন এর ক্ষেত্রে থাকছে একাধিক মেথড। উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপ ব্যবহার করে ক্যাশ ইন করা যাবে ব্যাংক একাউন্ট থেকে। এছাড়া কার্ড থেকেও ক্যাশ ইন করার সুযোগ রয়েছে। এসব বাদেও সরাসরি উপায় এজেন্টের কাছে গিয়ে উপায় একাউন্টে ক্যাশ ইন এর সুযোগ রয়েছে। ইউসিবি ব্যাংক ছাড়াও আরো বিভিন্ন ব্যাংক থেকে ক্যাশ ইন সুবিধা প্রদান করে উপায়।

ক্যাশ আউট

ক্যাশ আউট এর ক্ষেত্রেও বিভিন্ন ধরনের সুবিধা প্রদান করছে উপায়। একাধিক পদ্ধতিতে ব্যালেন্সে থাকা অর্থ ক্যাশ আউট করার সুযোগ রয়েছে। প্রথমত খুব সহজে উপায় এজেন্টের কাছ থেকে ক্যাশ আউট করা যাবে। আবার ব্যাংকের শাখা কিংবা এটিএম বুথ থেকে ক্যাশ আউট করা যাবে। ক্যাশ আউট করা যাবে উপায় অ্যাপ ব্যবহার করে কিংবা উপায় মোবাইল মেন্যু *২৬৮# ব্যবহার করেও।

হাজারে ৮টাকা ক্যাশ আউট চার্জ

এটিএম বুথ থেকে টাকা তোলার ক্ষেত্রে অসাধারণ সুবিধা পেতে যাচ্ছেন উপায় ব্যবহারকারীগণ। এটিএম বুথ থেকে উপায় ক্যাশ আউট করলে হাজারে মাত্র ৮টাকা ক্যাশ আউট চার্জ প্রযোজ্য হবে। দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা ৫০০ এর অধিক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক এর এটিএম বুথ থেকে ক্যাশ আউট এর ক্ষেত্রে এই সুবিধা উপভোগ করা যাবে।

তাই সম্ভব হলে উপায় ক্যাশ আউট এটিএম বুথ থেকে করলে এই দারুণ সুবিধা উপভোগ করতে পারবেন। এজেন্টের কাছ থেকে সাধারণ উপায় ক্যাশ আউট এর ক্ষেত্রে ১.৪% ক্যাশ আউট চার্জ প্রযোজ্য। অর্থাৎ প্রতি হাজার টাকা ক্যাশ আউট করতে খরচ হবে ১৪টাকা।

মোবাইল রিচার্জ

অধিকাংশ মোবাইল ব্যাংকিং সেবা ব্যবহারকারীগণ মোবাইল রিচার্জ করে থাকেন এসব সেবা ব্যবহার করে। সে কথা মাথায় রেখে উপায় অ্যাপ ও মোবাইল মেন্যু, *268# ডায়াল করে মোবাইল রিচার্জের সুবিধা রেখেছে উপায়। দেশের যেকোনো মোবাইল অপারেটরের যেকোনো নাম্বারে যেকোনো সময় মোবাইল রিচার্জ করা যাবে উপায় একাউন্ট এর মাধ্যমে।

বিল পেমেন্ট

উপায় ব্যবহার করে বিভিন্ন সেবার বিল পেমেন্ট করা যাবে। বিদ্যুৎ বিল, গ্যাস বিল, ইন্টারনেট বিল, ইত্যাদি পেমেন্ট খুব সহজে করা যাবে উপায় এর মাধ্যমে। মূলত ঘরে বসেই এসব ইউটিলিটি সেবার বিল প্রদানের সুবিধা প্রদান করছে উপায়।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

সেন্ড মানি

উপায় একাউন্টে অন্য সব মোবাইল ব্যাংকিং এর মত সহজে টাকা পাঠানো যাবে অন্য কোনো উপায় একাউন্টে। সার্বক্ষণিক চালু থাকা এই ফিচার ব্যবহার করে বাড়তি চার্জ ছাড়াই ফ্যামিলি বা ফ্রেন্ডের কাছে টাকা পাঠানো যাবে যেকোনো মুহুর্তে।

ডিজিটাল পেমেন্ট

কোথাও কেনাকাটার ক্ষেত্রে বা রেস্টুরেন্টে ডিজিটাল পেমেন্ট এর অপশন থাকলে উপায় একাউন্ট ব্যবহার করে উক্ত পেমেন্ট করা যাবে। মার্চেন্ট পয়েন্ট বা অনলাইন শপ যেটাই হোক না কেন, বিল পেমেন্ট করা যাবে উপায় ব্যবহার করে।

ট্রাফিক ফাইন

উপায় এর একটি ইউনিক ফিচার হলো ট্রাফিক ফাইন পেমেন্ট এর সুবিধা। চলাচলের ক্ষেত্রে যদি কোনো ধরনের ট্রাফিক আইন অমান্য করার কারণে ট্রাফিক ফাইন দিতে হয়, তা পরিশোধ করা যাবে উপায় অ্যাপ ব্যবহার করে। অর্থাৎ ট্রাফিক ফাইন সরাসরি পে করা যাবে উপায় ব্যবহার করে।

👉 নগদ ক্যাশ আউট চার্জ কত? বিস্তারিত জানুন

ভারতীয় ভিসা

ভারতীয় ভিসার জন্য আবেদন করতে যে ফি দিতে হয়, তা পে করা যাবে উপায় একাউন্ট ব্যবহার করে। এই ফিচারটি উপায় এর একটি অসাধারণ ফিচার বলা চলে।

ডোনেশন

উপায় অ্যাপ ব্যবহার করে ডোনেট করা যাবে বিভিন্ন সংস্থাতে। সরাসরি অ্যাপ থেকে এসব ডোনেশনের সুযোগ থাকছে উপায় ব্যালেন্স ব্যবহার করে। বিকাশ অ্যাপ ব্যবহার করেও একই ধরনের ডোনেশন করা যায়।

👉 রকেট একাউন্টের দারুণ কিছু সুবিধা জেনে নিন

ই-পর্চা

জমিজমা সংক্রান্ত পর্চ বিষয়ক ফি দেওয়ার উপায় খুঁজছেন? উপায় অ্যাপের মাধ্যমে ই-পর্চা ফিচারটি ব্যবহার করে কয়েকটি ক্লিকে আপনার জমির কর সম্পূর্ণ করতে পারেন।

উপায় একাউন্টের সুবিধা কি? বিস্তারিত জানুন

একাউন্ট খুললে বোনাস

ঘরে বসে নিজে নিজে উপায় একাউন্ট খুললে পাওয়া যাবে ৫০ টাকা পর্যন্ত বোনাস। একাউন্ট খুলে প্রথমবার উপায় অ্যাপে লগিন করলে পাওয়া যাবে ২৫টাকা ইন্সট্যান্ট ক্যাশব্যাক। আবার উপায় অ্যাপে প্রথম লগিন করার ৭দিনের মধ্যে উপায় অ্যাপ থেকে নিজের নাম্বার ২৫টাকা রিচার্জ করলে ২৫টাকা বোনাস পাওয়া যাবে। অর্থাৎ নতুন উপায় একাউন্ট খুলে পেতে পারেন ৫০টাকা পর্যন্ত ক্যাশব্যাক বোনাস।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,057 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.