ভাঁজ করা যাবে অ্যাপল আইফোন?

এক সময়ের বিশেষায়িত কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল এখন তাদের তৈরি আইফোনের জন্যই বেশি পরিচিত। স্মার্টফোন শিল্পে শক্তিশালী দখল রয়েছে কোম্পানিটির। আর তাইতো টিকে থাকার লড়াইয়ে মোবাইল ফোনের ডিজাইন ও প্রযুক্তিতে নিত্যনতুন চমক আনতে সচেষ্ট অ্যাপল। যদিও তাদের এই প্রচেষ্টা অনেকের মতেই যথেষ্ট নয়। এমনকি কেউ কেউ আইফোন থেকে এন্ড্রয়েডেও চলে গেছেন। এই সবকিছুর মধ্যেই আইফোনের ডিজাইন পরিবর্তনের নতুন এক খবর এলো। ভবিষ্যতে নাকি ভাঁজ করে রাখা যায় এমন আইফোন বানাবে অ্যাপল!

প্রখ্যাত সংবাদমাধ্যম সিএনবিসি লিখছে, তারা সূত্রের মাধ্যমে জানতে পেরেছে যে, আগামী ২ বছরের মধ্যে অ্যাপল তাদের আইফোনে বড় ধরনের পরিবর্তন আনবে। ভাঁজ করে রাখা যায় এমন আইফোন তৈরির জন্য কাজ শুরু করেছে কোম্পানিটি। এজন্য অ্যাপল এশিয়ান পার্টনারদের সাথে আলোচনা করেছে বলেই সূত্রগুলো জানাচ্ছে।

২০২০ সালে এমন আইফোন বাজারে আসতে পারে যেগুলোর ডিসপ্লে ভাঁজ করে রাখা যাবে, এবং ভাঁজ খুললে আইফোনগুলোর আকার ট্যাবলেট পিসির মত বড় হয়ে যাবে।

আপাতত ফোল্ডাবল আইফোন সম্পর্কে এগুলোই জানা যাচ্ছে। তবে এই বছর যে নতুন আইফোন আসবে সেগুলোতে নতুন কোনো ডিজাইন না থাকলেও আকারে পরিবর্তন আসতে পারে বলে আশা করছে সিএনবিসি এবং কোরিয়ান সংবাদমাধ্যম দি ইনভেস্টরের সূত্রগুলো।

স্ক্রিন ভাঁজ করা যায় এমন ফোনের ধারণা নতুন নয়। স্যামসাং এবং লেনোভো ইতোমধ্যে এরকম কনসেপ্ট প্ৰকাশ করেছে, যদিও বাণিজ্যিক ভাবে এরকম ফোন দেখতে আমাদের আরো কিছুদিন অপেক্ষা করতে হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,766 other subscribers

প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

Comments