ফেসবুকে আসছে নতুন গেমিং সুবিধা ‘ইনস্ট্যান্ট গেমস’

By -

ফেসবুকে ভিডিও গেমস সুবিধা ইনস্ট্যান্ট গেমস চালু হয়েছিল বেশ আগেই। কিন্তু এতদিন এটি সীমিত কিছু ডেভলপারের জন্য ‘ক্লোজড বেটা’ অবস্থায় ছিল। সম্প্রতি ফেসবুক সবার জন্য ইনস্ট্যান্ট গেমস প্ল্যাটফর্ম উন্মুক্ত করে দিয়েছে। ফলে যে কেউ চাইলে এখন ফেসবুকে গেমস নির্মাণ করতে পারবেন। এবং তা শেয়ার করে অন্যদের খেলার জন্য উপলভ্য করতে পারবেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,891 other subscribers

ইনস্ট্যান্ট গেমস হচ্ছে ফেসবুক অ্যাপ ও মেসেঞ্জারে ন্যাটিভ এইচটিএমএল ফাইভ গেমস যা ফেসবুকের প্ল্যাটফর্মে হোস্ট করা থাকবে। এগুলো খেলার জন্য ব্যবহারকারীদের কোনো গেম ডাউনলোড করতে হবেনা। বরং সরাসরি ফেসবুক ও মেসেঞ্জার অ্যাপে লিংক ক্লিক করেই সাথে সাথে গেমগুলো খেলা যাবে। এজন্য তাদের ফেসবুক ও মেসেঞ্জার অ্যাপের বাইরেও যেতে হবেনা। এছাড়া ডেস্কটপেও খেলা যাবে ইনস্ট্যান্ট গেমস।

ডেভলপাররা ইনস্ট্যান্ট গেমস তৈরি করতে চাইলে তাদের জন্যও আছে সুখবর। একদম শূন্য থেকে শুরু করতে হবেনা। বরং ফেসবুক নিজেই কিছু গেম ইঞ্জিন দেখিয়ে দিচ্ছে এবং সেগুলো ব্যবহার করে ইনস্ট্যান্ট গেমস ডেভলপ করা যাবে।

ASUS Ad

ইনস্ট্যান্ট গেমস প্ল্যাটফর্মে গেম তৈরি করে তাতে বিজ্ঞাপন দেখিয়ে অর্থ আয় করতে পারবেন ডেভলপাররা। আর ফেসবুকও ভিডিও গেমস ইন্ডাস্ট্রি থেকে আয়ের নতুন পন্থা পাবে।

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply