ইনস্টাগ্রামে আসছে ভয়েস ও ভিডিও কল?

ফেসবুকের মালিকানাধীন ফটো শেয়ারিং সোশ্যাল নেটওয়ার্কিং সার্ভিস ইনস্টাগ্রাম অদূর ভবিষ্যতে ভয়েস ও ভিডিও কল সুবিধা চালু করতে পারে। বর্তমানে ইনস্টাগ্রামে মূলত ফটো ও ভিডিও শেয়ার এবং মেসেজ আদানপ্রদান করা সম্ভব। অডিও-ভিডিও কলিং ফিচার চালু হলে অ্যাপটিতে অনলাইন যোগাযোগের সব মূল সুবিধাই পাওয়া যাবে।

ইনস্টাগ্রাম এখন পর্যন্ত ভয়েস-ভিডিও কল সুবিধা চালুর ব্যাপারে কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। তবে ইনস্টাগ্রাম অ্যাপের এপিকে (.APK) ফাইল বিশ্লেষণ করে প্ৰযুক্তির খোঁজ খবর রাখেন এমন লোকজন ভয়েস কল ও ভিডিও কল করার আইকন দেখেছেন যা থেকে সবাই ধরে নিয়েছে যে এটা ফিচারগুলো চালু হওয়ার সিগন্যাল। ইনস্টাগ্রামের সাথে এ ব্যাপারে যোগাযোগ করা হলে তারা কোনো মন্তব্য করতে রাজি হয়নি। যেহেতু তারা অস্বীকার করেনি, তাই ফিচারগুলো আসছে বলেই ধরে নেয়া যায়।

প্ৰযুক্তি বিশ্লেষকরা বলছেন, কলিং ফিচার চালু হলে স্ন্যাপচ্যাটের আরও ভালো বিকল্প হবে ইনস্টাগ্রাম। ফেসবুকের এই সেবাটি ইতোমধ্যেই স্ন্যাপচ্যাটের অনেকগুলো ফিচার কপি করেছে। যেমন স্টোরিজ, ক্ষণস্থায়ী মেসেজ, স্টোরি প্রাইভেসি ফাংশন ইত্যাদি।

ইনস্টাগ্রাম ও স্ন্যাপচ্যাটের টার্গেট ইউজার কমিউনিটিতে মিল থাকলেও স্ন্যাপচ্যাট অপেক্ষাকৃত তরুণদের মধ্যে বেশি জনপ্রিয়। কিন্তু ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ (এটাও ফেসবুকেরই কোম্পানি) ক্রমাগত স্ন্যাপচ্যাটের ফিচার কপি করে করে স্ন্যাপচ্যাটের ইউজার শেয়ারে ভাগ বসিয়েছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,739 other subscribers

Comments