ডবল সেলফি ক্যামেরা নিয়ে আসছে অপো এফ৩, অপো এফ৩ প্লাস

সেলফি তোলার জন্য ফোনের সামনের দিকের ক্যামেরা যেভাবে জনপ্রিয়তা পাচ্ছে তাতে এখন নিঃসন্দেহে বলাই যায় একটা ফোনের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে এর ফ্রন্ট ফেসিং ক্যামেরা। ফোনের পিছনের দিকে দুইটি ক্যামেরার ধারণাটি এখন অনেকটাই পুরোনো হয়ে গেছে। আর তাই এবার সামনে আসছে দুইটি ফ্রন্ট ফেসিং ক্যামেরার যুগ। এটা যে আসতোই তাও অবশ্য সহজেই অনুমেয়। আর সেই কাজটি ভালোভাবেই করল অপো।

চীনা স্মার্টফোন নির্মাতা অপো তাদের নতুন দুটি ফোন অপো এফ৩ এবং অপো এফ৩+ বাজারে আনার ঘোষণা দিয়েছে, যাতে দুইটি করে ফ্রন্ট ফেসিং ক্যামেরা থাকবে।

এই ফোন দুটি অফিসিয়ালি প্রকাশিত হওয়ার আগেই গতকাল ভুলবশত অপো কোম্পানির কেউ এর তথ্য প্রকাশ করে দিয়েছেন এবং জিএসএম এরিনা ওয়েবসাইট তা খুব দ্রুতই কভার করেছে।

আর আজ অপো এফ৩ ও এফ৩ প্লাস ফোনের অফিসিয়াল ঘোষণা অপোর ওয়েবসাইটে এসেছে। অপো এফ৩ প্লাসের স্ক্রিন সাইজ ৬ ইঞ্চি, যেখানে অপো এফ৩ মডেলের স্ক্রিন সাইজ ৫.৫ ইঞ্চি।

অপো এফ৩ ও এফ৩ প্লাস ফোনের উভয়ের ডবল সেলফি ক্যামেরার মধ্যে একটি লেন্স হচ্ছে ১৬ মেগাপিক্সেল এবং অন্যটি ৮ মেগাপিক্সেল।

এর দ্বারা সিঙ্গেল কিংবা গ্রুপ সেলফি তোলার ক্ষেত্রে যখন যেরকম অ্যাঙ্গেল দরকার তা পাওয়া যাবে। পেছনের দিকের ক্যামেরা হবে ১৬ মেগাপিক্সেল।

অপো এফ৩ প্লাসের স্পেসিফিকেশন জানা গেছে। চলুন দেখে নিই এর স্পেসিফিকেশন।

  • স্ক্রিন: ৬ ইঞ্চি
  • ব্যাক ক্যামেরা/ফ্রন্ট ক্যামেরা: ১৬এমপি/১৬+৮এমপি
  • র‍্যাম: ৪জিবি
  • স্টোরেজ: ৬৪জিবি (আলাদা মেমোরি কার্ড সাপোর্ট)
  • প্রসেসর: অক্টাকোর ১.৯৫ গিগাহার্টজ কোয়ালকম
  • ওএস: এন্ড্রয়েড ৬.০
  • ফিঙ্গারপ্রিন্ট: সামনের দিকে হোম বাটনে ওয়াটারপ্রুফ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর
  • ব্যাটারি: ৪০০০ এমএএইচ

অপো এফ৩ প্লাসের দাম ৩১ হাজার ভারতীয় রূপি, যা বাংলাদেশে এলে প্রায় ৩৮ হাজার টাকার মত দাম পড়তে পারে। অপো এফ৩ প্লাস রিলিজ হবে পহেলা এপ্রিল ২০১৭।

৫.৫ ইঞ্চি স্ক্রিনের অপো এফ৩ বাজারে আসবে এবছর মে মাসে। এটির দাম বা বিস্তারিত তথ্য এখনও জানা যায়নি।

অবশ্য অপো এফ৩ ও এফ৩ প্লাস প্রথম কোন ডুয়েল সেলফি ক্যামেরার ফোন নয়। এর আগে লেনোভোর ভাইব এস১ ফোনেও ডুয়েল সেলফি ক্যামেরা ছিলো, যেটি ২০১৫ সালে বাজারে এসেছিল।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,568 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.