অত্যাধুনিক ক্যামেরা নিয়ে আসবে স্যামসাং গ্যালাক্সি এস৬

আমরা সকলেই আইফোনের যন্ত্রাংশগুলোর ব্যাপারে কিছুটা হলেও জানি কেননা পৃথিবীজুড়ে এর সুনাম। আইফোনের ক্যামেরা, ডিসপ্লে এবং সেন্সরসমূহ সবকিছুই আপন আপন ডিজাইনে অনন্য। শুধু অ্যাপলই নয় অন্যান্য কোম্পানিগুলোও স্মার্টফোনের বাজারে তাদের নিজেদের অবস্থান টিকিয়ে রাখতে সক্রিয়। স্যামসাং এরকমই একটি কোম্পানি যা অ্যাপলের সরাসরি প্রতিদ্বন্দ্বী।

স্যামসাং এখন ক্যামেরার দিকে বেশ নজর দিচ্ছে। সম্প্রতি এক ব্লগ পোষ্টে স্যামসাংয়ের আরএন্ডডি (রিসার্স অ্যান্ড ডেভলপমেন্ট) এর প্রধান ডংহন জাং বলেন ২০১৫ এর ফ্ল্যাগশিপ ফোনটি (গ্যালাক্সি এস৬) এমন হবে যা ব্যবহারকারীর মনের আকাঙ্ক্ষা অনুসারে সব কিছুই করতে পারবে। যেকোনো অবস্থায় সুন্দর ছবি তোলার ব্যবস্থা থাকবে এতে। ব্যবহারকারীকে শুধু শাটার বাটন প্রেস করলেই হবে। বাদ বাকি কাজ ক্যামেরাই করবে।

বেশ কয়েক বছর ধরে আমরা দেখে আসছি স্যামসাং তাদের ক্যামেরাকে ধাপে ধাপে উন্নত করে আসছে। সর্বশেষ গ্যালাক্সি নোট ৪ এ ছবির মান উন্নত করা হয়েছে। এছাড়া গ্যলাক্সি এস লাইনে ছবির মানের পাশাপাশি মেগাপিক্সেল স্কেলে উন্নয়ন করার চেষ্টাও লক্ষণীয়। স্যামসাং এবার চাহিদার সাথে তাল মিলিয়ে সেলফির দিকেও খেয়াল দিচ্ছে যা তাদের ফ্রন্ট ফেসিং ক্যামেরাকে আরও উন্নত করবে।

স্যামসাংয়ের যে ব্যপারটি সবচেয়ে হতাশাজনক তা হল তারা তাদের স্মার্টফোনগুলোর ক্ষেত্রে শুধু মেগাপিক্সেল বাড়ানোর দিকেই নজর দিয়ে থাকে, অপরদিকে অ্যাপলের ক্যামেরার সহজ ইউজার ইন্টারফেস, সেন্সর, দ্রুততা ইত্যাদি আইফোনকে জনপ্রিয় করে তুলেছে। স্যামসাং তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ ফোন গ্যলাক্সি এস৬ আগামী মার্চে আনতে পারে, যা মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উন্মুক্ত করা হবে। আর তখনি দেখা যাবে কোম্পানিটি তাদের স্মার্টফোনে কত মেগা পিক্সেল বাড়ায় এবং ইমেজ ক্যাপচারে কি ধরনের পরিবর্তন আনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,799 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.